ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৭

চোট কাটিয়ে অনুশীলনে সাকিব, করেছেন ব্যাটিং প্র্যাকটিস

https://www.jagonews24.com/sports/cricket/501271
BYবিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৯:৪২ পিএম, ১৯ মে ২০১৯

সাকিব আল হাসানের চোট নিয়ে ভক্ত-সমর্থকদের উদ্বেগের শেষ নেই। ত্রিদেশীয় সিরিজের গুরুত্বপূর্ণ ফাইনালেও মাঠে নামতে পারেননি তিনি, তার মানে একটু তো ভয় জাগার মতো ব্যাপারই।

ত্রিদেশীয় সিরিজে ফাইনালের ঠিক আগমুহূর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়েন সাকিব। ওই ম্যাচে ব্যাটিং করে হাফসেঞ্চুরি তুলে নিলেও সাইড স্ট্রেনের কারণে আউট হওয়ার আগেই মাঠ ছাড়তে হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে।

এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালে একাদশে ছিলেন না। দেশসেরা এই তারকাকে ছাড়াই ফাইনাল জিতে বহুদিনের অপূর্ণতা দূর করে বাংলাদেশ। প্রথমবারের মতো বড় টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছে মাশরাফির দল।

মাশরাফিদের এই সাফল্যের পরও একটা অস্বস্তি রয়েই গিয়েছিল। সামনে বিশ্বকাপ, সাকিবের কি অবস্থা? ত্রিদেশীয় সিরিজে হয়তো তার অভাবটা পুষিয়ে নেয়া গেছে, বিশ্বকাপের মতো আসরে তো সেটা সম্ভব নয়। সাকিব কবে মাঠে ফিরবেন? এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল টাইগারদের সমর্থকদের মনে। তাদের জন্য স্বস্তির খবর হলো, সাকিব অনুশীলনে ফিরেছেন। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আজ (রোববার) বাংলাদেশ সময় রাত ৮টা নাগাদ মুঠোফোন আলাপে জাগো নিউজকে জানান, আজ ছিল জাতীয় দলের বহরের আনুষ্ঠানিক ছুটি। ডাবলিনে তিন জাতি আসরে চ্যাম্পিয়ন হবার পর গতকাল (শনিবার) রাতেই লন্ডনে এসে পৌঁছেছে মাশরাফি ও তামিমবিহীন ১৩ সদস্যের জাতীয় দল।

ছুটি কাটাতে মাশরাফি বিন মতুর্জা দেশে ফিরেছেন। আর তামিম ইকবাল পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে গেছেন দুবাইতে। তারা দুজনই ২৩ মে দলের সঙ্গে যোগ দেবেন।

বাকি ১৩ জনের ছুটি ছিল আজ। কিন্তু সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম ঠিকই লেস্টারের মাঠে সেন্টার উইকেটে আজ ব্যাটিং প্র্যাকটিস করেছেন। লেস্টারের একাডেমির জুনিয়র বোলারদের মোকাবেলা করেন তারা।

এখানেই ২৩ মে পর্যন্ত থাকবে বাংলাদেশ দল। অনুশীলনও চলবে জাতীয় দলের। তারপর কার্ডিফে ২৬ ও ২৮ জুন পাকিস্তান ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

এআরবি/এমএমআর/এমএস