ঢাকা, বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৭

শঙ্কায় সাইফউদ্দিন, সিদ্ধান্ত সকালে

https://www.jagonews24.com/sports/cricket/507865
BYআরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা নটিংহ্যাম থেকে প্রকাশিত: ০২:৫৯ এএম, ২০ জুন ২০১৯

ব্যথাটা বয়ে বেড়াচ্ছেন বেশ কিছুদিন ধরেই। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের একটি ম্যাচ খেলতে পারেননি চোটের কারণে, বিশ্বকাপ শুরুর আগে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ৬ ওভার বোলিং করতে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

এ পিঠের ব্যথা নিয়েই খেলছেন বিশ্বকাপের ম্যাচগুলো। যা মাথাচাড়া দিয়ে উঠেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচের আগেও। তবু খেলে গেছেন দলের প্রয়োজনে। তবে এবার আর হয়তো হচ্ছে না পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে পুনরায় বেড়েছে সাইফের পিঠের মাংসপেশির ব্যথা। যে কারণে আজ (বুধবার) অনুশীলনই করেননি দলের সঙ্গে। দলীয় সুত্র জানাচ্ছে এবারের ব্যথাকে হালকা করে দেখার সুযোগ নেই।

তাই বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে সাইফউদ্দিনের খেলার ব্যাপারে দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে এখনও চূড়ান্ত হয়নি কোনোকিছু। ম্যাচের দিন সকালে ফিটনেস টেস্ট করা হবে ডানহাতি এ পেসারের। সে টেস্টের ফলের ওপরই নির্ভর করছে অসিদের বিপক্ষে খেলতে পারবেন কি-না। সাইফউদ্দিন খেলতে না পারলে অবধারিতভাবেই দলে ঢুকে যাবেন রুবেল হোসেন।

উল্লেখ্য, ইংল্যান্ড বিশ্বকাপে এখনও পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি সাইফউদ্দিন। ৪ ইনিংসে বল করে শিকার করেছেন ৯টি উইকেট। আসরের সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় যৌথভাবে পঞ্চম স্থানে আছেন তিনি।

এআরবি/এসএএস