ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৭

আফগানদের ব্যর্থতার জন্য দায়ী কে?

https://www.jagonews24.com/sports/cricket/507868
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৩:৫৬ এএম, ২০ জুন ২০১৯

বিশ্বকাপের পাঁচ ম্যাচে সবকটিতে হারের পর পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে আফগানিস্তান। রশিদ খান-মোহাম্মদ নবীদের হাত ধরে বিশ্বকাপে অবিশ্বাস্য কিছু করবে আফগানরা- এমনটাই আশা করেছিলেন তাদের সমর্থকরা। কিন্তু টানা পাঁচ হারের পর সেই আশা এখন হতাশায় পরিণত হয়েছে।

বিশ্বকাপের আগে হুট করেই দলের নিয়মিত অধিনায়ক আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নায়েবকে নতুন অধিনায়ক করা হয়। এ নিয়ে অনেক আলোচনা সমালোচনা হলেও শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্তে অটল থাকে আফগান ক্রিকেট বোর্ড। তার উপর ইনজুরির কারণে অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদের ছিটকে যাওয়া নতুন বিতর্কের জন্ম দেয়।

এসব পরিবর্তনের পরেও বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্সে কোন পরিবর্তন আনতে পারেনি আফগানিস্তান। যার কারণে বর্তমানে টেবিলের তলানিতেই তাদের অবস্থান। তবে আফগানদের এই দুরবস্থার জন্য প্রধান কোচ ফিল সিমন্সকেই দায়ী করেছেন প্রধান নির্বাচক দাওলাত আহমেদজাই। এমনই এক খবর প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টুইট করেন আফগানিস্তানের একজন সাংবাদিক।

টুইটে ওই সাংবাদিক লেখেন, ‘সাবেক ফাস্ট বোলার এবং আফগানিস্তানের প্রধান নির্বাচক দাওলাত আহমেদজাই মনে করেন যে ফিল সিমন্সের নেতৃত্বে কোচিং স্টাফদের ভুলের কারণেই আফগানিস্তানের এমন অবস্থা। কেননা বিশ্বকাপে আফগানিস্তানের জন্য ঠিকমতো প্রস্তুতি নেয়নি তারা।’

এই টুইট প্রকাশ হওয়ার পর তা নজরে পরে আফগানিস্তান কোচ ফিল সিমন্সের চোখে। এই নিয়ে রীতিমত ক্ষোভে ফেটে পড়েন এই ক্যারিবীয়ান। এই টুইটের রিটুইট করে এর পাল্টা জবাবাও দেন তিনি। সেখানে জানান, বিশ্বকাপ শেষ হওয়ার পর প্রধান নির্বাচকের সব কর্মকান্ড খোলাসা করবেন সিমন্স।

সিমন্স বলেন, ‘বিশ্বকাপের মাঝপথে থেকে আমি চেষ্টা করে যাচ্ছি দলে ওই পর্যায়ে নিয়ে যাওয়ার যেটা আমরা আশা করে আসছি। কিন্তু বিশ্বকাপ শেষ হলে আফগানিস্তানের মানুষদের কাছে মি.দাওলাত আহমাদজাইয়ের কর্মকান্ড সম্পর্কে আমি সব কিছুই বলে দিব। এটাও বলব যে আসগর আফগানকে অধিনায়কত্ব থেকে সরানোর পেছনে তার কি ভূমিকা ছিল।’

এএইচএস/এসএএস