ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৭

প্রস্তুতি ম্যাচে হতাশ করলেন চমক জাগিয়ে ডাক পাওয়া মিশু

https://www.jagonews24.com/sports/cricket/526172
BYক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

ইয়াসিন আরাফাত মিশু, ২০ বছর বয়সী এই পেসার হঠাৎ করেই আলোচনায়। বাংলাদেশের সঙ্গে জিম্বাবুয়ে আর আফগানিস্তানকে নিয়ে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলে যে একমাত্র চমক তিনিই।

নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে জন্ম নেয়া এই তরুণ ঘরোয়া ক্রিকেটে এসেছেন বেশিদিন হয়নি। এখন পর্যন্ত খেলেছেন ৭টি প্রথম শ্রেণির আর ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ। হঠাৎই জাতীয় দলে ডাক পেলেন।

কিন্তু কি দেখে তাকে বড় মঞ্চে তুলে আনতে চাইছেন নির্বাচকরা? মিশু আসলে প্রথম নজরে আসেন গত বছর। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০ রানে ৮ উইকেট নিয়ে রীতিমত হইচই ফেলে দিয়েছিলেন, যা লিস্ট ‘এ’তে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড।

ওই এক ম্যাচই জীবন ঘুরিয়ে দিয়েছে মিশুর। ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার ডানহাতি এই পেসার তখন থেকেই নির্বাচকদের নজরে। ধাপে ধাপে চলে এসেছেন জাতীয় দল পর্যন্ত। আসন্ন ত্রিদেশীয় সিরিজে অভিষেকেরও সম্ভাবনা আছে।

কিন্তু এই সম্ভাবনাকে জোরালো করতে যা করতে হবে, সেই কাজটা কি সারতে পেরেছেন মিশু? হতাশার খবর হলো, প্রথম পরীক্ষাতেই ফেল মেরে বসেছেন ডানহাতি এই পেসার। সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে রীতিমত উদার হস্তে রান বিলিয়েছেন।

ম্যাচে ২ ওভারেই দিয়েছেন ২২ রান, পাননি কোনো উইকেট। এমন অবস্থায় তার হাতে আর দ্বিতীয়বার বল তুলে দেয়ার সাহস করেননি বিসিবি একাদশের অধিনায়ক সাইফ হাসান। এমন পারফরম্যান্সের পর আসন্ন সিরিজের একাদশে জায়গা করে নেয়া কঠিনই হবে উদীয়মান এই পেসারের জন্য।

এমএমআর/পিআর