ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৭

বাংলাদেশকে হারানোর মুহূর্তে আফগান শিশুদের নাচ, ভিডিও ভাইরাল

https://www.jagonews24.com/sports/cricket/526255
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৯:২১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

যুদ্ধবিধ্বস্ত দেশে খেলাটা যেন তাদের জন্য আশীর্বাদ। একটু বিনোদন, একটু আনন্দের ছোঁয়া তো পাওয়া যায় এই খেলা থেকেই। হাজারও প্রতিকূলতার মধ্যে বড় হওয়া আফগানিস্তানের শিশুরাও ক্রিকেট-ফুটবল বুঝতে শিখে গেছে। দলের এক একটি সাফল্য আনন্দের ঝর্ণাধারা বইয়ে দেয় তাদের জীবনে।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টেস্ট জয়, সেটাও আবার ২২৪ রানের বড় ব্যবধানে। কদিন আগে টেস্ট মর্যাদা পাওয়া আফগানদের বিপক্ষে যখন ১৯ বছর ধরে টেস্ট খেলা টাইগাররা অসহায় আত্মসমর্পন করে, লজ্জা প্রকাশের আসলে ভাষা থাকে না সমর্থকদের।

তবে বাংলাদেশের সমর্থকদের জন্য কষ্টের হলেও আফগানিস্তানের সমর্থকদের কাছে খেলার এক একটি জয় যেন যুদ্ধ জয়ের মতো আনন্দের। বাংলাদেশের বিপক্ষে রশিদ-নবীরা যখন বিজয় উৎসবে মত্ত, আফগানিস্তানের ঘরে ঘরেও তখন পৌঁছে গেছে সেই আনন্দের রেশ।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক কর্তা শফিক স্ট্যানিকজাই এমনই এক ভিডিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যায়, বাংলাদেশের বিপক্ষে রশিদদের জয় টিভিতে দেখার মুহূর্তে বাঁধভাঙা আনন্দে মেতেছে পাঁচ আফগান শিশু। মনের আনন্দে রীতিমত ফড়িংয়ের মতো নেচে বেড়াচ্ছে তারা, ছুটোছুটি করছে এদিকে সেদিকে।

টেস্ট খেলুড়ে ১২টি দেশের মধ্যে বাংলাদেশের স্থান নবম আর আফগানিস্তানের দশম। কিন্তু পয়েন্টের পার্থক্য ১৩৮৮। এমন একটা দলের বিপক্ষে ঘরের মাঠে এত বড় হার কিছুতেই মেনে নিতে পারছেন না টাইগার সমর্থকরা। তবে আফগানিস্তানের ছোট্ট শিশুদের এই ছুটোছুটি মনের অজান্তেই একটা ভালো লাগা তৈরি করেছে সবার।

This is what it means to us as Nation, love u all #BlueTigers. @rashidkhan_19 u r a living super star in the cricket globe@MohammadNabi007 am sure u must be happy for such a wonderful ending of ur test career pic.twitter.com/rq6wBkNUe4— Shafiq Stanikzai (@ShafiqStanikzai) September 9, 2019

এমএমআর/পিআর