ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৬

বিশ্বকাপ জয়ের জন্যই রাশিয়া যাচ্ছে বেলজিয়াম : হ্যাজার্ড

https://www.jagonews24.com/sports/football/433297
BYস্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১১:৫৯ এএম, ১২ জুন ২০১৮

বিশ্ব ফুটবলের ‘ডার্ক হর্স’ ডাকা হয় বেলজিয়ামকে। কেননা তারায় ঠাসা এ দল যে কোনো বড় দলকে সহজেই হারানোর সামর্থ্য রাখে। গোলকিপার পজিশন থেকে শুরু করে আক্রমণভাগ পর্যন্ত প্রত্যেক বিভাগেই আছে একের অধিক তারকা ফুটবলার।

ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন, অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি, চেলসির তারকা ফরোয়ার্ড এডিন হ্যাজার্ড গোলরক্ষক কোর্তোয়া, ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকু, মিডফিল্ডার ফেলাইনি-প্রত্যেকেই নিজ নিজ দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। বলতে গেলে নিজেদের ইতিহাসের ‘সোনালি সময়ে’ আছেন বেলজিয়ামের খেলোয়াড়েরা। এটাই হয়তো বিশ্বজয়ের সেরা সময়, দলের তারকা হ্যাজার্ড মনে করছেন এমনটাই।

সম্প্রতি ‘সিএনএন’ স্পোর্টসকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে হ্যাজার্ড জানান, বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়েই রাশিয়া যাচ্ছেন তারা। হ্যাজার্ডের ভাষায়, ‘আমরা সেখানে যাব শুধু মাত্র বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে। সেখানে যাওয়া আর শতভাগ চেষ্টা করা, একমাত্র এটাই আমাদের করণীয়। ফুটবলে আপনি কখনই কোন কিছু সম্পর্কে নিশ্চিত হতে পারবেন না। তবে আমি মনে করি আমাদের দারুণ কিছু খেলোয়াড়ের সমন্বয়ে দুর্দান্ত একটি দল আছে। আর এখন আমাদের যথেষ্ট অভিজ্ঞতাও আছে। দলের অনেকেই প্রায় ৪-৫ বছর ধরে নিয়মিত ইংল্যান্ডে খেলে যাচ্ছে, আমাদের মাঝে বোঝাপড়াটাও এখন দারুণ।’

১৮ জুন পানামার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বেলজিয়ানরা। তবে ইনজুরির কারণে প্রথম ম্যাচ মিস করতে যাচ্ছেন রক্ষণসৈনিক ভিনসেন্ট কোম্পানি।

এসএস/এমএমআর/পিআর