ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা : দেড় হাজার কোটি টাকার পরিকল্পনা প্রিমিয়ার লিগের

https://www.jagonews24.com/sports/football/570811
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১২:৪৭ এএম, ০৪ এপ্রিল ২০২০

করোনা পরিস্থিতি মোকাবিলায় শুক্রবার জরুরি বৈঠকের ডাক দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। যেখান থেকে বেশ কিছু পদক্ষেপের ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছে প্রিমিয়ার লিগে খেলা ২০টি ক্লাব।

এর মধ্যে অন্যতম হলো, করোনার কারণে উদ্ভূত সংকটকালীন সময়ে খেলোয়াড়রা যেন নিজেদের বেতনের ৩০ শতাংশ করে কম নেয়- এ ব্যাপারে ফুটবলারদের সঙ্গে আলোচনা করবে ক্লাবগুলো। এ ব্যাপারে সর্বসম্মতিক্রমে রাজি হয়েছে অংশগ্রহণকারী সব ক্লাব।

এছাড়াও দুইটি ভিন্ন ভিন্ন খাতে ১৪৫ মিলিয়ন পাউন্ডের (বাংলাদেশি মুদ্রায় ১৫শ কোটি টাকার বেশি) পরিকল্পনা সাজানো হয়েছে। যা অতি শীঘ্রই বাস্তবায়নের ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে।

প্রথমত, ইংল্যান্ড ফুটবল লিগ (ইএফএল) এবং ন্যাশনাল লিগের দলগুলোকে ১২৫ মিলিয়ন পাউন্ড অগ্রিম সাহায্য দেবে প্রিমিয়ার লিগ। যেনো এই সংকটময় পরিস্থিতিতে আর্থিকভাবে ভেঙে না পড়ে ইএফএল ও ন্যাশনাল লিগ।

দ্বিতীয়ত, যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সেবার (এনএইচএস) জরুরি খাতে অতি শীঘ্রই ২০ মিলিয়ন পাউন্ড অনুদান দেবে ইপিএল। এর বাইরে কোনো ক্লাব চাইলে নিজেদের উদ্যোগে এনএইচএসে সহায়তা করতে পারবে।

এর বাইরে, সব দলগুলোর মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হয়েছে যে, করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলে প্রিমিয়ার লিগের খেলা শুরু করা হবে না। দর্শকশূন্য গ্যালারিতে খেলা চালানোর যে গুঞ্জন শোনা যাচ্ছিল, তা বাস্তবায়িত হবে না। আপাতত আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত রয়েছে প্রিমিয়ার লিগ।

এসএএস/জেডএ