ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫

মেসিকে প্রথম দেখার অনুভূতি কেমন ছিল আগুয়েরোর!

https://www.jagonews24.com/sports/news/427790
BYস্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১৬ মে ২০১৮ | আপডেট: ০৯:২৬ পিএম, ১৬ মে ২০১৮

আর্জেন্টিনা জাতীয় দলে মেসির সবচেয়ে কাছের বন্ধু সার্জিও আগুয়েরো। আর্জেন্টিনা দলে কখনও আগুয়েরো খারাপ খেললে, অভিযোগ ওঠে, মেসির বন্ধু হওয়ার কারণেই নাকি তিনি আর্জেন্টিনা দলে সুযোগ পেয়ে যান। বিষয়টা নিয়ে কথাও বলেছেন মেসি। কড়া ভাষায় বলেছেন, এ বিষয়টা তিনি সহ্য করতে পারেন না এবং আগুয়েরো তো নিজের যোগ্যতা দিয়েই জাতীয় দলে সুযোগ পেয়ে যান।

মেসির এমন এক বন্ধু! কিন্তু দু’জনের প্রথম দেখাই বা হয়েছিল কখন? মেসিকে কখন দেখেছিলেন আগুয়েরো? সেই দেখার অনুভূতিই বা কেমন ছিল? জানালেন আগুয়েরো নিজেই। আগুয়েরোর মুখেই শোনা যাক সে সব কথা। ‘নেদারল্যান্ডসের সাথে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার আগে দুই সপ্তাহ আগে মেসির সাথে আমার দেখা হয়। আমরা সবাই খাচ্ছিলাম এবং আমার ধারণা ছিল না সে কে। সে আমার ডান পাশেই বসে ছিল, গ্যারে ছিল সামনে এবং ফরমিকা আমার পেছনে। তারা বুট নিয়ে কথা বলছিল। তখন হঠাৎ লিও বলে ওঠে ‘হ্যাঁ, আমেরিকাতে এ রকম কিছু পাওয়া যাবে।’

তার কথা শুনে আমি কিংকর্তব্যবিমূঢ় হয়ে চিন্তা করলাম, ‘কে ও?’ আর্জেন্টাইন লিগে ফুটবল খেলার কারণে আমি জানতাম না ওর সম্পর্কে। তারপর আমি সামনে এগোই এবং লিওকে জিজ্ঞেস করি, ‘তোমার নাম কি?’ তখন সে উত্তরে বলে, ‘লিওনেল’।

তারপর আমি তার শেষ নাম জানতে চাইলাম তখন সে বলল, ‘মেসি’। এরপর কেউ একজন আমাকে ইঙ্গিত করে বলে উঠলো, ‘তুমি জানো না ও কে?’ তখন আমার মনে পড়লো পত্রিকায় আমি পড়েছিলাম যে এক বালক বার্সেলোনাতে খেলে এবং সঙ্গে সঙ্গে মাথায় আসলো সেটি।

প্র্যাকটিস সেশনে তাকে দেখে মনে হয়েছিল, ‘এই বালকটি আরো এগিয়ে যাবে।’ পরবর্তীতে আমরা আগের কথা মনে করে শুধুই হাসতাম। এরপর আমরা রুমমেট হলাম এবং এখন পর্যন্ত আছি।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচেই যখন মেসিকে বেঞ্চে দেখি তখন অবাক হয়েছিলাম। আমাদের সবার কাছেই এটি অদ্ভুত লাগছিল। আমরা আমাদের নিজেদেরকেই জিজ্ঞেস করছিলাম এ কি হলো!’

আরআই/আইএইচএস/এমএস