ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

মা হওয়ার পর কোর্টে নেমেই চ্যাম্পিয়ন সানিয়া মির্জা

https://www.jagonews24.com/sports/news/553408
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১৮ জানুয়ারি ২০২০

মা হওয়ার জন্য নিয়েছিলেন বিরতিটা। অবশেষে ২ বছরের বিরতি কাটিয়ে কোটে নেমেই বাজিমাত করলেন ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জা। হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। নারীদের দ্বৈতে ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গী করে হোবার্ট ইন্টারন্যাশনাল ট্রফি জিতে নিলেন সানিয়া।

লড়াইটাও কম প্রতিদ্বন্দ্বী ছিল না। ১ ঘন্টা ২১ মিনিটের লড়াই। এই লড়াইয়ে সানিয়া ও নাদিয়া ৬-৪, ৬-৪ সেটে হারালেন চীনের জুটি শাউই পেং ও শুয়াই ঝাংকে। চ্যাম্পিয়ন হওয়ার পর সানিয়া বলেন, ‘এর চেয়ে ভাল প্রত্যাবর্তন আর হতে পারে না।’

ফাইনালে শুরুটা দারুণ করেন অবাছাই সানিয়া ও নাদিয়া জুটি। প্রথম গেমে তারা ব্রেক করেন চীনা জুটিকে। পরের গেমেই অবশ্য নিজেদের সার্ভিস নষ্ট করেন। এরপরে একটা গেম সানিয়ারা জেতেন তো পরের গেমেই ফিরে আসেন চীনা জুটি। প্রথম সেটের ফল যখন ৪-৪, তখনই সানিয়ারা ফের ব্রেক করেন প্রতিপক্ষকে।

প্রথম সেট আর জিততে সমস্যা হয়নি তাদের। দ্বিতীয় গেমেও প্রতিপক্ষকে ব্রেক করে এগিয়ে যান সানিয়ারা। দ্বিতীয় গেমেও একসময়ে খেলার ফল ছিল ৪-৪। এই সময়ে সানিয়া ও নাদিয়া চাপ বাড়ান পেং ও ঝাং জুটির ওপরে। ম্যাচ জিততেও আর সমস্যা হয়নি তাদের।

সানিয়া মির্জার এটা ৪২তম ডব্লিউটিএ ডাবলস ট্রফি। ২০০৭ সালে বেথানি মাটেক-স্যান্ডস-এর সঙ্গে জুটি বেঁধে সানিয়া জিতেছিলেন ব্রিসবেন ইন্টারন্যাশনাল ট্রফি। এরপর এবার হোবার্টে ডব্লিউটিএ শিরোপা জিতলেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালে ডব্লিউটিএ সার্কিটে নামেননি সানিয়া। এগিয়ে আসছে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে হোবার্টে শরীর ঘামিয়ে নিলেন সানিয়া। চ্যাম্পিয়নের মুকুট পরেই অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন তিনি।

আইএইচএস/পিআর