ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৬

টেইলরের আপত্তিকে ‘অপমানজনক’ বলেছেন সরফরাজ

https://www.jugantor.com/sports/109673/টেইলরের-আপত্তিকে-অপমানজনক-বলেছেন-সরফরাজ
BY  স্পোর্টস ডেস্ক ০৮ নভেম্বর ২০১৮, ২২:৩৪ | অনলাইন সংস্করণ
আবারও বোলিং অ্যাকশন বিতর্কে মোহাম্মদ হাফিজ টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলা পাকিস্তান ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে ৪৭ রানে হেরে যায়। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দল।

পরাজয়ের ম্যাচে মোহাম্মদ হাফিজের বোলিং বিতর্কে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে পাকিস্তান। নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেইলর পাকিস্তানের অফ স্পিনার মোহাম্মদ হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছেন। তার এই দাবিকে ‘অপমানজনক’ বলেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

বুধবার আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ডের ইনিংসের ২৬তম ওভারে বোলিংয়ে আসেন হাফিজ। ব্যাটিং প্রান্তে ছিলেন টেইলর। একটি ‘দুসরা’ করার পরপরই হাফিজের বোলিং নিয়ে প্রকাশ্যে আপত্তি জানান নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক টেইলর। কব্জি ঘুরিয়ে দেখিয়ে দেন ‘দুসরা’ করতে গিয়ে হাত ভাঙছেন পাকিস্তানি বোলার।

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে দুইবার নিষিদ্ধ হয়েছেন হাফিজ। পরে অ্যাকশন শুধরে আবারও ফিরেছেন বোলিংয়ে। দুসরা করতে কিছুটা হাত বাঁকাতে হয় বোলারদের। আর হাফিজের ক্ষেত্রে সেটি করতে গিয়ে হাতটা একটু বেশিই বেঁকে যায় বিধায় এই ধরনের বোলিং নিয়ে নিষেধাজ্ঞা আছে তার জন্য। এ নিয়েই আম্পায়ারদের কাছে আপত্তি জানিয়েছিলেন টেইলর।

খেলা শেষে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, ‘টেইলর মোটেও ভালো কাজ করেনি। ম্যাচে প্রতিক্রিয়া জানানো তার কাজ না। আমার কাছে এটা অপমানজনক। তার কাজ হচ্ছে ব্যাটিং করা এবং সেদিকেই লক্ষ্য রাখলে তার জন্যই ভালো। তার আচরণ মোটেও খেলোয়াড়সুলভ ছিল না।’

এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে টেইলরের ৮০ এবং টম লাথামের ৬৮ রানে ভর করে ৯ উইকেটে ২৬৬ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে ৪টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি ও শাদাব খান।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারে ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিংয়ের সামনে তিন বলে পরপর তিন উইকেট হারায় পাকিস্তান। ট্রেন্ট বোল্ট তুলে নেন হ্যাটট্রিক। মাত্র ৮ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান সরফরাজ এবং ইমাদ ওয়াসিমের দায়িত্বশীলতায় শেষ পর্যন্ত ২১৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন অধিনায়ক সরফরাজ আহমেদ। এছাড়া ৫০ রান করেন ইমাদ ওয়াসিম। ৩৪ ও ৩০ রান করে করেন ইমাম-উল-হক ও শোয়েব মালিক। নিউজিল্যান্ডের হয়ে ১০ ওভারে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া ৩৬ রানে ৩ উইকেট নেন ফার্গুনসন।