ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৭

নিউজিল্যান্ড জয়ে পেসাররাই আমাদের ভরসা: আশরাফুল

https://www.jugantor.com/sports/143746/নিউজিল্যান্ড-জয়ে-পেসাররাই-আমাদের-ভরসা-আশরাফুল
BY  আল-মামুন ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৯ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ আশরাফুল নিউজিল্যান্ড চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ ক্রিকেট দল। কিউইদের মাঠে অতীতে তিন ফরম্যাটে ২১ ম্যাচ খেলে হেরে যাওয়া বাংলাদেশ চলতি সফরে অন্তত একটি জয় চায়। দলের পেস বোলাররাই পারেন ম্যাচ জেতাতে। তাদের ওপরই ভারসা রাখছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় নিউজিল্যান্ডের নেপিয়ারে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ম্যাচ শুরুর ঠিক কয়েক ঘণ্টা আগে মঙ্গলবার রাতে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আশরাফুল বলেন, নিউজিল্যান্ড বিশ্বের অন্যতম সেরা দল। বিশেষ করে তাদের মাঠে তারাই সেরা। ওদের কন্ডিশনে ভালো করতে হলে আমাদের সেরাটা উজার করে দিতে হবে। এ জন্য সবচেয়ে বেশি অবদান রাখতে হবে আমাদের পেস বোলারদের।

আশরাফুল আরও বলেন, নিউজিল্যান্ডের উইকেটে তিন শতাধিক রান অনায়াসেই হয়। তাদের সিমিং কন্ডিশনে সাফল্য পেতে হলে আমাদের পেসারদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। তারা যদি লাইন লেন্থ ঠিক রেখে বোলিং করতে পারেন এবং ব্যাটসম্যানরা যদি তাদের দায়িত্বানুসারে খেলতে পারেন তাহলে ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা হবে।

সময়ের অন্যতম সেরা ক্রিকেট ধারাভাষ্যকার ও নিউজিল্যান্ডের সাবেক তারকা পেসার ড্যানি মরিসন বলেছেন, নিউজিল্যান্ডের কন্ডিশনে গিয়ে ভালো খেলা চ্যালেঞ্জিং। সেখানে সফল হতে হলে পেসারদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

বিপিএলে ধারাভাষ্য দেয়া মরিসনের সঙ্গে সুর মিলে আশরাফুল বলেন,অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের কন্ডিশনে উইকেট থেকে পেসারাই বেশি সুবিদা পান। আমাদের পেসাররা যদি সেই সুবিধা কাজে লাগাতে পারেন তাহলে ফল আশা করা যায়।

ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ, বরাবই ব্যর্থ বিদেশে। তবে ২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে নিউজিল্যান্ডকে বিদায় করে সেমিফাইনালের পথে এগিয়ে যায় বাংলাদেশ। ইংল্যান্ডের কার্ডিফে ৫ উইটের সেই জয়ই টাইগারদের অনু্প্রেরণা জোগাচ্ছে।

আশরাফুল বলেন,নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারানো চ্যালেঞ্জিং। তবে পারব না এমনটি নয়। আমরা যদি সেরাটা খেলতে পারি এবং ছোটখাটো কোনো মিসটেক না করি তাহলে জয়ের সম্ভাবনা থাকবে।