ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৭
BY  স্পোর্টস রিপোর্টার ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ
ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা আসর ঢাকা প্রিমিয়ার লিগ। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে ট্রফির লড়াইয়ে এগিয়ে যাওয়াই ঢাকা লিগের ক্লাবগুলোর একমাত্র চাওয়া। কিন্তু জাতীয় দলের খেলা থাকায় তাদের এই প্রত্যাশা অনেক সময় পূরণ হয়ে ওঠে না।

এবারও প্রিমিয়ার লিগের খেলা এমন সময়ে পড়েছে, যখন তারকা ক্রিকেটাররা নিউজিল্যান্ড সফরে। নিউজিল্যান্ড সফর এবং জুন-জুলাইয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের কারণে জাতীয় দলের খেলোয়াড়রা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে রাজ্যের সংশয়।

তবে লিগের প্লেয়ার ড্রাফট থেকে নিজেকে সরিয়ে নেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন তারকা ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। হয়ত এই তালিকায় নতুন করে আরও কারও নামও আসতে পারে।

তাছাড়া নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফেরার পর ক্রিকেটারদের দুই সপ্তাহের বিশ্রাম দেয়ার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের কোচ স্টিভ রোডস। যদি তাই হয়, তাহলে জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়াই চলবে প্রিমিয়ার লিগ।

আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্রিমিয়ার লিগ। তার আগে ১৮ ফেব্রুয়ারি হবে প্লেয়ার ড্রাফট। প্লেয়ার ড্রাফটের আগে প্রতিটি দল তাদের আগের মৌসুমে খেলা ক্রিকেটারদের মধ্য থেকে সর্বোচ্চ তিনজনকে রেখে দিতে পারবেন।