ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৬

‘বলে কিক মারো নেইমারকে নয়’

https://www.jugantor.com/sports/17333/বলে-কিক-মারো-নেইমারকে-নয়
BY  স্পোর্টস ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২২ | অনলাইন সংস্করণ
পিএসজির বিপক্ষে ম্যাচে দলটির ফরোয়ার্ড নেইমারকে ফাউল করতে রিয়াল মাদ্রিদদের খেলোয়াড়দের বারণ করে দিয়েছেন জুলিও বাপতিস্তা। মাঠে কিক খেলে ব্রাজিলের এই তারকা আরও জ্বলে উঠবে বলে উত্তরসূরিদের সতর্ক করে দিয়েছেন রিয়ালের এই সাবেক মিডফিল্ডার।

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলোর প্রথম লেগে পিএসজির মুখোমুখি হবে ইউরোপ সেরার আসরে টানা দুইবারের চ্যাম্পিয়ন রিয়াল।

লিগ ওয়ানে এরই মধ্যে ১৯ গোল করে তেতে থাকা নেইমারকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা থেকে রিয়ালকে সতর্ক করেছেন ব্রাজিলের হয়ে দুটি কোপা আমেরিকার শিরোপা জেতা বাপতিস্তা। উদাহরণ হিসেবে টেনেছেন লিওনেল মেসির বাড়তি অনুপ্রেরণা পাওয়ার প্রসঙ্গও।

‘যখন আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলতাম, আমরা বলাবলি করতাম, মেসিকে কিক করা যাবে না কারণ এটা তাকে জাগিয়ে তুলতে পারে। একই বিষয় খাটে নেইমারের বেলাতেও; সে অন্যতম একজন বিপজ্জনক খেলোয়াড়। ম্যাচের রুদ্ধ দরজাটাও সহজে খোলার দারুণ সামর্থ্য নেইমারের আছে। সে পরিণত হয়েছে এবং ফুটবল উপভোগ করছে।’

রিয়ালের হয়ে একটি লা লিগা জেতা বাপতিস্তার মনে হচ্ছে ম্যাচটি দুই দলের জন্যই উন্মুক্ত। ‘এটা খুবই উন্মুক্ত। ইউরোপের সেরা আক্রমণভাগ নিয়ে পিএসজি খুবই শক্তিশালী, সেখানে মাদ্রিদ অধারাবাহিক। কিন্তু মাদ্রিদ মাদ্রিদই এবং তারা জানে কিভাবে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হয়। তাই আমার মনে হয়, ম্যাচটা দুই দলের জন্যই উন্মুক্ত থাকবে।’