ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৭

সাকিব ব্যতিক্রমী এক পারফর্মার: মাশরাফি

https://www.jugantor.com/sports/189897/সাকিব-ব্যতিক্রমী-এক-পারফর্মার-মাশরাফি
BY  স্পোর্টস ডেস্ক ২০ জুন ২০১৯, ০২:৩৭ | অনলাইন সংস্করণ
সাকিব আল হাসানের ভূয়সী প্রশংসা করে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, সাকিব ব্যতিক্রমী এক পারফর্মার। এবারের বিশ্বকাপে সে নিজের সেরাটা খেলছে। আমাদের এই দলে সাকিবের মতো আরও অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে।

বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। অজিদের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগের দিন বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মাশরাফি আরও বলেন, আমাদের দলটা নির্দিষ্ট কোনো একজনের পারফরম্যান্সের ওপর নির্ভরশীল নয়। দলে লিটন, তামিম, সাইফউদ্দিন, মোস্তাফিজ সৌম্য এবং মুশফিকের মতো নির্ভরযোগ্য ক্রিকেটার আছে।

সাকিব প্রসঙ্গে অধিনায়ক আরও বলেন, সাকিব ব্রিলিয়ান্ট। ও যে মানের ক্রিকেট খেলছে, এই বিশ্বকাপে সেটা দুর্দান্ত। আউটস্ট্যান্ডিং! যেভাবে সে খেলছে তাতে দলের সবার কাছ থেকে তার আরও বেশি সহায়তার প্রয়োজন। আগের ম্যাচে লিটন তাকে সেই সহায়তা দিয়েছে।

সাকিবের প্রশংসা করে ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার মার্ক নিকোলাস বলেছেন, সাকিব যদি ইংল্যান্ডের ক্রিকেটার হতেন তাহলে আরও আগেই (বৃটেনের রানীর দেয়া সর্বোচ্চ স্মানজনক উপাধি) ‘নাইটহুড’ উপাধি পেতেন। তার জন্য এই সম্মান পাওয়া ছিল সময়ের ব্যাপার মাত্র।

এবারের বিশ্বকাপে রীতিমতো উড়ছেন সাকিব আল হাসান। সবশেষ চার ম্যাচে দুই সেঞ্চুরি এবং সমান ফিফটিতে ৩৮৪ রান নিয়ে শীর্ষে রয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ম্যাচে সাকিবের ৯৯ বলের ১২৪ রানের অনবদ্য ইনিংসের ভর করে ৩২২ রানের পাহাড় ডিঙিয়ে ৭ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ।