ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৭
BY  স্পোর্টস ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৭ | অনলাইন সংস্করণ
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, ‘কোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এই নিয়ম নেই। আরেক দল থেকে আপনি এভাবে খেলোয়াড় নিয়ে নিতে পারেন না। খেলোয়াড় ধরে রাখার নিয়ম আছে। এটা সবাই জানে। বিশেষ করে যারা বিদেশি লিগে খেলে তারা আরও বেশি জানে।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘সাকিবেরই তো এ ব্যাপারে বেশি জানার কথা। সাকিবকে বলেন না বলতে যে, এ বছর হায়দরাবাদে না খেলে চেন্নাই সুপার কিংসে খেলুক। এটা কখনও সম্ভব না। শুধু বাংলাদেশেই তারা এমনটা করতে চায়। এগুলো অনেক হয়েছে। কিন্তু আর হতে পারে না। এবার আমরা নিয়ম করব আইপিএলের আদলে।’

সম্প্রতি ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হন সাকিব আল হাসান। সাকিবের দলবদলের কারণে দেশের ক্রিকেটে হইচই পড়ে যায়। সাকিবের এভাবে দলবদল মানতে নারাজ ঢাকা ডায়নামাইটসের ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ।

সাকিবের এই দলবদল নিয়েই নাটকীয়তার শুরু। এরপর উঠে আসে বিভিন্ন ইস্যু। ফ্রঞ্চাইজিদের সঙ্গে কয়েক দফা বসার পরও চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে পারেননি বিসিবি কর্তা ব্যক্তিরা। যে কারণে এবারের আসরে কোনো ফ্রাঞ্চাইজি না রেখে বিসিবির নিজস্ব অর্থায়নে বিপিএল আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত হয়।