ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৬

দুর্বল শ্রীলংকার বিপক্ষে লাহোরেই হোয়াইটওয়াশ পাকিস্তান

https://www.jugantor.com/sports/230193/দুর্বল-শ্রীলংকার-বিপক্ষে-লাহোরেই-হোয়াইটওয়াশ-পাকিস্তান
BY  স্পোর্টস ডেস্ক ০৯ অক্টোবর ২০১৯, ২২:৫২:০২ | অনলাইন সংস্করণ
টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানকে ঘরের মাঠেই হোয়াইটওয়াশ করল দুর্বল শ্রীলংকা। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি শ্রীলংকার সেরা ১০জন ক্রিকেটার। বাধ্য হয়েই দ্বিতীয় সারির দল পাঠায় লংকান ক্রিকেট বোর্ড।

অথচ শ্রীলংকারএই দুর্বল দলের বিপক্ষেই টি-টোয়েন্টি সিরিজেহোয়াইটওয়াশ হলো পাকিস্তান।তিন ম্যাচেরসিরিজে ৩-০ ব্যবধানে হেরে যায় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। অথচ এই পাকিস্তানদলটিই সদ্য শেষ হওয়া সিরিজের আগে টানা ১১টি সিরিজেজয় পেয়েছিল।

বুধবার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন ওসাদা ফার্নান্দো। তার ইনিংসটি ৪৮ বলে ৮টি চার ও তিন ছক্কায় সাজানো।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক পান ওপেনার ফখর জামান। দ্বিতীয় উইকেটে হারিস সোহেলকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন বাবর আজম। আগের দুই ম্যাচে ১৩ ও ৩ রানে আউট হওয়া পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান এদিন ফেরেন ২৭ রানে।

বাবর আজমযখন আউট হন তখন পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ৪৮ বলে ৭২ রান। আস্কিং রান রেট তাড়া করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ব্যর্থ হন হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, আসিফ আলী ও সরফরাজ আহমেদরা।

তারা নিয়মিত বিরতিতে আউট হলে ৬ উইকেটে ১৩৪রানের থেমে যায় পাকিস্তান। ১৩ রানের ব্যবধানে জয় পায় শ্রীলংকা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন হারিস সোহেল।