ঢাকা, রবিবার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৬

আফ্রিদির রেকর্ড ভাঙতে কতদিন লাগবে রোহিতের?

https://www.jugantor.com/sports/242297/আফ্রিদির-রেকর্ড-ভাঙতে-কতদিন-লাগবে-রোহিতের
BY  স্পোর্টস ডেস্ক ০৯ নভেম্বর ২০১৯, ২২:২৭:৩৬ | অনলাইন সংস্করণ
শহীদ আফ্রিদি-রোহিত শর্মা। ফাইল ছবি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন ক্রিস গেইল। ক্যারিবীয় এ ব্যাটিং দানব ১০৩ টেস্ট, ৩০১ ওয়ানডে আর ৫৮ টি-টোয়েন্টি মিলে ৪৬২ ম্যাচ খেলে ৫৩৪টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েন।

ছক্কা হাঁকানোর দিক থেকে গেইলের ঠিক পরেই রয়েছেন পাকিস্তানের কিংবদিন্ত ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এ সফল অধিনায়ক ২৭ টেস্ট, ৩৯৮টি ওয়ানডে আর ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৪৭৬টি ছক্কা হাঁকান।

আফ্রিদির পরছক্কা হাঁকানোর দিক থেকে পরের অবস্থানে রয়েছেন ভারতের অন্যতমসেরা ওপেনার রোহিত শর্মা। তিনি ইতিমধ্যে ৩০ টেস্ট, ২১৮টি ওয়ানডে আর ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৯৮টি ছক্কা হাঁকিয়েছেন।

অর্থাৎ, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়াআফ্রিদি থেকে বর্তমানে দুর্দান্ত ফর্মেথাকা রোহিত৭৮টি ছক্কায় পিছিয়ে রয়েছেন।

রোহিত ভক্তরা এখন তাকিয়ে আছেন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের ড্যাশিং ব্যাটসম্যান আফ্রিদির ছক্কার রেকর্ড ভাঙার দিকে। এরপর হয়তোবা গেইলের রেকর্ডের দিকেও লোভ করতে পারেন রোহিত শর্মা!

এদিকে নিউজিল্যান্ডের তারকা ওপেনার ব্রান্ডন ম্যাককালাম ১০১ টেস্ট, ২৬০ ওয়ানডে আর ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে রোহিতের সমান ৩৯৮টি ছক্কা হাঁকিয়েছেন।

বাংলাদেশ দলের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ৩৩৭ ম্যাচ খেলে সর্বোচ্চ ১৫৮টি ছক্কা হাঁকান দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। এ ছাড়া ১৪৩টি ছক্কা হাঁকান মুশফিকুর রহিম, ১২৭টি ছক্কা হাঁকান মাহমুদউল্লাহ রিয়াদ।