ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

ঘরোয়া লিগেও ব্যর্থ মাহমুদউল্লাহ

https://www.jugantor.com/sports/281297/ঘরোয়া-লিগেও-ব্যর্থ-মাহমুদউল্লাহ
BY  স্পোর্টস ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২৬ | অনলাইন সংস্করণ

অফ ফর্মে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ছন্দে না থাকার কারণে দেশের মাঠে জিম্বাবুয়ের মতো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষেও সুযোগ পাননি রিয়াদ।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পূর্বাঞ্চলের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনেই তিনশ’ ছাড়িয়েছে দক্ষিণাঞ্চল। ফজলে মাহমুদ (৮৬) ও এনামুল হক বিজয়ের (৭৬) হাফ সেঞ্চুরিতে ছয় উইকেটে ৩০৫ রান করেছে তারা।

দক্ষিণাঞ্চল এদিন ব্যাটিং অর্ডারে কিছুটা পরিবর্তন এনে মাঠে নামে। এনামুলের সঙ্গে ওপেন করেন ফজলে মাহমুদ। ওপেনিং জুটিতে তারা তোলেন ১৩৬ রান। ৭৬ রান করা এনামুলের রানআউটে ভাঙে ওপেনিং জুটি।

পুরো বিসিএলে ভালো ব্যাটিং করেছেন এনামুল। দ্বিতীয় রাউন্ডের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন। তৃতীয় রাউন্ডে ৮৩ রানের ইনিংস খেলেন। ফাইনালেও প্রথম ইনিংসে সেঞ্চুরি মিস করলেন। সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন ফজলে মাহমুদও। কিন্তু ৮৬ রানে তিনিও আউট হন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা আল-আমিন ওয়ানডাউনে নেমে করেন ৩৯ রান। টেস্ট দলে জায়গা হারানো মাহমুদউল্লাহ বিসিএলেও ব্যর্থ। মাত্র এক রান করেছেন তিনি।

এক সময় ভালো অবস্থানে থাকলেও দ্রুত কিছু উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। শেষপর্যন্ত তারা ছয় উইকেটে ৩০৫ রান করে। শামসুর রহমান ৩৭ রানে অপরাজিত রয়েছেন। পূর্বাঞ্চলের পেসার রুবেল মিয়া সর্বোচ্চ দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু হায়দার রনি, সাকলাইন সজীব ও আফিফ হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস: ৩০৫/৬ (ফজলে মাহমুদ ৮৬, এনামুল হক ৭৬, আল-আমিন ৩৯, শামসুর রহমান ৩৭*, মাহমুদউল্লাহ ১, নুরুল হাসান ১৮, মেহেদী হাসান ৩৬, ফরহাদ রেজা ৮*; রুয়েল মিয়া ২/৫৮, আবু হায়দার ১/৪১, আফিফ ১/১৩)।