ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ২ পৌষ ১৪২৪

মাশরাফি-মাহমুদউল্লাহর অনেক হিসাবের ম্যাচ

http://www.ntvbd.com/sports/170319/মাশরাফি-মাহমুদউল্লাহর-অনেক-হিসাবের-ম্যাচ
BYস্পোর্টস ডেস্ক
০৭ ডিসেম্বর ২০১৭, ২১:২২ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৭, ০১:০১

উত্তেজনার পারদে রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। গ্রুপ পর্বের উন্মাদনা শেষে এখন শুরু হচ্ছে আসল লড়াই। প্লে অফের লড়াইয়ে আগামীকাল শুক্রবার থেকে মাঠে নামবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস ও রংপুর রাইডার্স। দুপুরে এলিমিনেটর পর্বে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার রংপুর ও মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা। সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তামিম ইকবালের কুমিল্লার বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

বিপিএলের নিয়মানুসারে, এলিমিনেটর পর্বে যে দল হারবে সেই দল বাদ পড়ে যাবে টুর্নামেন্ট থেকে। সেই হিসেবে কাল দুপুরে রংপুর রাইডার্স ও খুলনা টাইটানসের ম্যাচের পরাজিত দলের বিদায় ঘণ্টা বাজবে।

হারলেই বিদায়, এমন একটা চাপ নিয়ে মাঠে নামবেন মাশরাফি ও মাহমুদউল্লাহ রিয়াদ। যেকোনো মূল্যেই ম্যাচটা জিততে চাইবেন তাঁরা। ফাইনালের আগে ড্রেস রিহার্সেলের এই ম্যাচে একটু বেশিই চাপে থাকবে রংপুর রাইডার্স। ঢাকার স্পিন বদ্ধভূমিতে দলের প্রধান তারকা ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম মোটেও ছন্দ খুঁজে পাচ্ছে না। এ ছাড়া অ্যাডাম লিথ, জনসন চার্লসও নিজেদের নামের সুনাম ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। দলের অপর তারকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফীসও ম্যাচের পর ম্যাচ ব্যর্থতার পরিচয় দিয়েছেন। বোলারদের ওপর নির্ভর করে অনেক ম্যাচ জিতেছে রংপুর। দেখা যাক, এলিমিনেটর পর্বে গেইল-ম্যাককালাম-নাফিসরা কেমন করেন!

অন্যদিকে, তুলনামূলকভাবে খুলনার চাপটা অনেক কম। তরুণ ক্রিকেটারদের ওপর ভর করে এলিমিনেটর পর্যন্ত এসেছে খুলনা। নাজমুল হোসেন শান্ত, আরিফুল হক, আবু জায়েদ রাহি, আফিফ হোসেন ধ্রুবরা এবারের আসরে দুর্দান্ত খেলেছেন। তরুণ ক্রিকেটারদের সঙ্গে দারুণভাবে সঙ্গ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, রিলে রুশো, মাইকেল কিলিঞ্জারের মতো অভিজ্ঞ তারকারা।

তবে রংপুরকে সাহস জোগাচ্ছে রবি বোপারা ও মোহাম্মদ মিঠুনের দারুণ ফর্ম। এবারের আসরে সবচেয়ে বেশি (৩৬৫) রান করেছেন বোপারা। ২৯৯ রান নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন মোহাম্মদ মিঠুন। এ ছাড়া মাশরাফি, রুবেল-নাজমুল হোসেন অপুরা বল হাতে আগুন ঝরাচ্ছেন।

সেরা দশের মধ্যে খুলনার কেবল মাহমুদউল্লাহ রিয়াদই রয়েছেন। তবে প্রতি ম্যাচে ধারাবাহিকভাবে ভালো করছেন নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রেথওয়েট, আরিফুলরা। তবে রংপুরের ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষায় নেবেন আবু জায়েদ রাহি, শফিউল ইসলামরা। এখন মাঠের লড়াইয়ের অপেক্ষা।

x