ঢাকা, সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ৯ মাঘ ১৪২৫
BYস্পোর্টস ডেস্ক
১৪ জানুয়ারি ২০১৮, ১১:২৫ | আপডেট: ১৪ জানুয়ারি ২০১৮, ১১:৪৮

লা লিগায় সময়টা মোটেও ভালো কাটছে না রিয়াল মাদ্রিদের। লিগের মাঝপর্যায়ে এসেই শিরোপা জয়ের লড়াই থেকে প্রায় ছিটকে পড়েছে গতবারের শিরোপাজয়ীরা। ঘরের মাঠে টানা দুইটি ম্যাচে রিয়াল ডুবেছে হারের হতাশায়। মাঝে সেল্টা ভিগোর মাঠে খেলতে গিয়েও রিয়াল মাঠ ছেড়েছিল ড্রয়ের হতাশা নিয়ে। লা লিগার সর্বশেষ ম্যাচে ভিলারিয়ালের বিপক্ষে রিয়াল হেরে গেছে ১-০ গোলে।

এটি ছিল এবারের মৌসুমে রিয়াল মাদ্রিদের চতুর্থ হার। এর মধ্যে তিনটিই রিয়াল হেরেছে নিজেদের মাঠ, সান্তিয়াগো বার্নাব্যুতে। এ ছাড়া লা লিগার এবারের মৌসুমে রিয়াল ড্র নিয়ে মাঠ ছেড়েছে পাঁচটি ম্যাচে। ফলে অনেকখানিই পিছিয়ে পড়েছে শিরোপা জয়ের লড়াই থেকে।

১৮ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের সংগ্রহ দাঁড়িয়েছে মাত্র ৩২ পয়েন্ট। জিনেদিন জিদানের শিষ্যরা আছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। ১৯ ম্যাচ খেলে ৪০ ও ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানের দখল নিয়েছে ভ্যালেন্সিয়া ও আতলেতিকো মাদ্রিদ। আর ১৮ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের পথে অনেকখানিই এগিয়ে গেছে বার্সেলোনা।

গতকাল শনিবার নিজেদের মাঠে বেশিরভাগ সময় বলের দখল ছিল রিয়ালের কাছে। ভিলারিয়ালের রক্ষণভাগকে বারবার ব্যতিব্যস্তও করে তুলেছিলেন রিয়ালের তারকা ফরোয়ার্ডরা। কিন্তু কাঙ্ক্ষিত লক্ষ্যে বলটা কেউই পাঠাতে পারেননি। প্রথমার্ধ গোলশূন্য কাটার পর দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়ই ম্যাচে ছিল গোলশূন্য সমতা। দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হবে, এমনটাই হয়তো ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু ৮৭ মিনিটে বার্নাব্যুর রিয়াল সমর্থকদের স্তব্ধ করে দেন পাবলো ফোরনালস। রিয়ালের জালে বল জড়িয়ে দেন ভিলারিয়ালের এই স্ট্রাইকার। এই গোলের সুবাদেই ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ভিলারিয়াল।