ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৬

সমানে সমান, জুভেন্টাস-টটেনহাম

https://www.ntvbd.com/sports/181477/সমানে-সমান,-জুভেন্টাস-টটেনহাম
BYস্পোর্টস ডেস্ক
১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:৪৮ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১০:৩৯

ইতালিয়ান লিগ শিরোপা জয়ের জন্য নাপোলির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চালাতে হচ্ছে জুভেন্টাসকে। ২৪ ম্যাচ শেষে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। আর জুভেন্টাস দ্বিতীয় স্থানে আছে মাত্র ১ পয়েন্ট কম নিয়ে। ঘরোয়া লিগের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগেও জুভেন্টাসকে চালাতে হচ্ছে হাড্ডাহাড্ডি লড়াই। শেষ ষোলো পর্বের প্রথম লেগের ম্যাচে ইংল্যান্ডের ক্লাব টটেনহামের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করে মাঠ ছেড়েছে জুভেন্টাস।

নিজেদের মাঠে গঞ্জালো হিগুয়েইনের দারুণ নৈপুণ্যে শুরুতেই এগিয়ে গিয়েছিল জুভেন্টাস। খেলা শুরুর মাত্র ২ মিনিটের মাথায় টটেনহামের জালে বল জড়িয়ে দিয়েছিলেন হিগুয়েইন। ৯ মিনিটের মাথায় আবারও জুভেন্টাস সমর্থকদের আনন্দে ভাসান এই আর্জেন্টাইন তারকা। এবার গোল করেন পেনাল্টি থেকে। ১০ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যাওয়ায় জুভেন্টাসের জয়ই হয়তো দেখতে শুরু করেছিলেন অনেকে।

কিন্তু এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় টটেনহাম। শুরুতেই পিছিয়ে যাওয়ার ধাক্কা সামলে ধীরে ধীরে আক্রমণ শানাতে থাকেন টটেনহামের ফুটবলাররা। ৩৫ মিনিটের মাথায় একটি গোল শোধ করে দেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন। প্রথমার্ধের খেলা শেষেও অবশ্য এগিয়ে থাকে জুভেন্টাস। ২-১ গোলের ব্যবধানে। দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে জুভেন্টাস স্টেডিয়ামকে স্তব্ধ করে দিয়ে ম্যাচের সমতাসূচক গোলটি করেন টটেনহামের আরেক তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ান এরিকসন। শেষ পর্যন্ত এই ২-২ ব্যবধানের সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় টটেনহাম ও জুভেন্টাসকে।

প্রথম লেগের ম্যাচটি ২-২ গোলে ড্র হলেও কিছুটা এগিয়ে আছে টটেনহাম। কারণ প্রতিপক্ষের মাঠে গিয়ে তারা করেছে দুটি গোল। নিজেদের মাঠে, দ্বিতীয় লেগের ম্যাচে গোলশূন্য ড্র বা ১-১ ব্যবধানে ড্র করলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কোয়ার্টার ফাইনালে চলে যাবে টটেনহাম।