ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৬

সালাহকে নিয়ে সংশয় এখনো কাটেনি

https://www.ntvbd.com/sports/200559/সালাহকে-নিয়ে-সংশয়-এখনো-কাটেনি
BYস্পোর্টস ডেস্ক
১২ জুন ২০১৮, ১০:৪৭

লিভারপুলের জার্সি গায়ে খুব অল্প সময়ের মধ্যেই আলো ছড়িয়েছেন মোহাম্মদ সালাহ। তাঁর দুর্দান্ত নৈপুণ্যে ভর করেই লিভারপুল চলে এসেছিল চ্যাম্পিয়নস লিগ ফাইনালে। জাতীয় দলের হয়েও সালাহ ছিলেন দারুণ সফল। ২৮ বছর পর মিসর সুযোগ পেয়েছে বিশ্বকাপের মঞ্চে আসার। সেটারও প্রধান কারিগর ছিলেন এই সালাহ।

কিন্তু আসল লড়াইয়ের মঞ্চে তিনি নামতে পারবেন কি না, তা নিয়ে আছে সংশয়-শঙ্কা। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধে যে চোটটা পেয়েছিলেন, তা এখনো পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি এই মিসরীয় তারকা। ফলে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচটা হয়তো মিসরকে খেলতে হবে দলের সেরা তারকাটিকে ছাড়াই। মিসরের ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক ইহাব লেহিতা বলেছেন, ‘সে ক্রমাগত উন্নতি করছে। কিন্তু সে প্রথম ম্যাচটি খেলতে পারবে কি না, তা আমি নিশ্চিত করে বলতে পারছি না। এখন শুধু এটুকুই বলতে পারি যে আমরা আশা করছি, সে এই ম্যাচে খেলবে।’

আগামী ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মিসরের বিশ্বকাপ মিশন। এই ম্যাচে হয়তো মাঠে নাও দেখা যেতে পারে সালাহকে। তবে গ্রুপ পর্বের অপর দুটি ম্যাচে হয়তো খেলবেন সালাহ। ১৯ ও ২৫ জুন গ্রুপ পর্বের ম্যাচে মিসর খেলবে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের বিপক্ষে।