ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৬

কী থাকছে বিশ্বকাপের উদ্বোধন অনুষ্ঠানে?

https://www.ntvbd.com/sports/200567/কী-থাকছে-বিশ্বকাপের-উদ্বোধন-অনুষ্ঠানে?
BYস্পোর্টস ডেস্ক
১২ জুন ২০১৮, ১২:২৩

সংশ্লিষ্ট খবর

সালাহকে নিয়ে সংশয় এখনো কাটেনি

যে স্টেডিয়ামগুলোতে হবে বিশ্বকাপের লড়াই

রোমারিওকে ছুঁয়েও বিনয়ী নেইমার

ফুটবল বিশ্বের সেরা তারকাদের লড়াইয়ের মঞ্চ প্রস্তুত। প্রস্তুত ৩২টি দেশের খেলোয়াড় ও ভক্ত-সমর্থকরা। প্রস্তুত রাশিয়ার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামও। কারণ এই স্টেডিয়ামেই যে উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে পর্দা উঠবে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের। ২০১৪ সালের পর এবার ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ। দীর্ঘ প্রতীক্ষার পর ফুটবলের এই আসরের উদ্বোধন অনুষ্ঠান যে জমজমাট হবে, সে ব্যাপারে সন্দেহের অবকাশ নেই। শুধু কি বিনোদন জগতের তারকারা? ফুটবল কিংবদন্তি রোনালদো লিমার উপস্থিতি অনুষ্ঠানে থাকবে বাড়তি চমক।

কিছুদিন আগেই রাশিয়া বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ প্রকাশ করেছে ফিফা। লুঝনিকি স্টেডিয়ামের ৮০ হাজার ফুটবল সমর্থক ১৪ জুন বিশ্বকাপের উদ্বোধনী দিনে এই গানের তালে তালে মেতে উঠবেন। এ ছাড়া উপস্থিত দর্শকদের গানের মোহময়তায় মাতিয়ে রাখতে স্টেডিয়ামে উপস্থিত থাকবেন সংগীতশিল্পী রবি উইলিয়ামস, রাশিয়ার শিল্পী আইদা গারিফুলিনা এবং চমক হিসেবে থাকবেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। এ ছাড়া মাঠে প্রায় ৫০০ নৃত্যশিল্পী ও ক্রীড়াবিদ থাকবেন, যাঁরা বিভিন্ন কসরতের মাধ্যমে রাশিয়ার ঐতিহ্য বিশ্ব দরবারে তুলে ধরবেন।

এবারের রাশিয়া বিশ্বকাপের উদ্বোধন অনুষ্ঠান অন্যান্য আসরের তুলনায় ব্যতিক্রম হবে বলে জানিয়েছে রাশান কর্তৃপক্ষ। এবারের আসর মূলত সংগীতনির্ভর করার ব্যাপারে জোর দিয়েছে রাশিয়া। অপেরা তারকা প্ল্যাসিদো ডমিনগোর পারফরম্যান্সের মাধ্যমে এবারের উদ্বোধন অনুষ্ঠান শুরু হবে। কারণ হিসেবে কর্তৃপক্ষ জানিয়েছে, ক্ল্যাসিক্যাল সংগীতের একটি নিজস্ব ভাষা রয়েছে, যা সব দেশের মানুষ বুঝতে সক্ষম। ইংলিশ টেলিভিশন আইটিভি পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে, যার মাধ্যমে স্টেডিয়ামের বাইরে থাকা কোটি কোটি দর্শক অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করার সুযোগ পাবে।