ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৭

বেলের বিদায়ঘণ্টা বাজালেন জিদান!

https://www.ntvbd.com/sports/262761/বেলের-বিদায়ঘণ্টা-বাজালেন-জিদান!
BYস্পোর্টস ডেস্ক
২২ জুলাই ২০১৯, ১৭:২৩

গত শনিবার বায়ার্ন মিউনিখ ৩-১ গোলে রিয়াল মাদ্রিদকে গুঁড়িয়ে দিয়েছিল। সে ম্যাচে মূলত দুই দলেরই নতুন খেলোয়াড়দের অভিষেক হয়। ঘুরিয়ে ফিরিয়ে ৪১ জন ফুটবলার খেললেন এদিন। রিয়াল এদিন পূর্ণশক্তির দল নিয়েই প্রথম একাদশ সাজিয়েছিল। চেলসি থেকে যাওয়া তারকা ফুটবলার ইডেন হ্যাজার্ডেরও এদিন অভিষেক হয় রিয়ালের জার্সিতে।

সেই ম্যাচে খেলেননি রিয়ালের তারকা উইঙ্গার গ্যারেথ বেল। জিদান ম্যাচের পর দলের কোচ জিনেদিন জিদান সাফ জানিয়ে দিলেন, বেল আর থাকছেন না রিয়ালে। এ ব্যাপারে তিনি বলেন, ‘বেল ক্লাব ছাড়ার পথে। সেজন্যই ওকে খেলানো হয়নি। দেখা যাক আগামী দিনে কী হয়! সবার ভালোর কথা ভেবেই দ্রুত বেল ক্লাব ছাড়বে। সেটা আগামী ২৪ বা ৪৮ ঘণ্টার মধ্যেই হতে পারে। কোনো ব্যক্তিগত জায়গা থেকে কথাগুলো বলছি না। ওর বিরুদ্ধে আমার কিছুই নেই। একটা সময় আসে যখন এমন সিদ্ধান্ত নিতেই হয়।’

ছয় মৌসুম আগে রিয়ালে যোগ দিয়েছিলেন বেল। কিন্তু শেষ দুতিন মৌসুমে তাঁর ফর্ম একেবারেই তলানিতে ঠেকেছিল। প্রায়দিনই চোট-আঘাতে জর্জরিত থাকেন ওয়েলস উইজার্ড। বেলের সঙ্গে এখনো তিন বছরের চুক্তি রয়েছে রিয়ালের। কিন্তু তাঁর বিদায়মঞ্চ প্রস্তুত করছে ক্লাব।

এদিকে বেলের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে চীনের ক্লাব সাংহাই শেনহুয়া ও বেইজিং গুয়ান। রিয়ালে বেলের সাপ্তাহিক বেতন ছিল ছয় লাখ পাউন্ড। এ অঙ্কেই নাকি বেলকে নিতে আগ্রহী দুই চীনা ক্লাবই। এই দুটি ক্লাবে খেলে গেছেন অনেক বড় তারকা। দিদিয়ের দ্রগবা ও নিকোলাস আনেলকার মতো সাবেক তারকারাও খেলে গেছেন এই ক্লাবের হয়ে।