ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

মোহামেডানকে হারানো দলটির নাম আগে কখনো শুনেছেন?

http://www.prothomalo.com/sports/article/1568690/মোহামেডানকে-হারানো-দলটির-নাম-আগে-কখনো-শুনেছেন
BYক্রীড়া প্রতিবেদক
০৬ ডিসেম্বর ২০১৮, ২১:২৮

কুইজের প্রশ্ন হতে পারে অনায়াসে। নোফেল স্পোর্টিং ক্লাব ঘরোয়া ফুটবলের কোন পর্যায়ে খেলে থাকে? এই দলটির কাছেই আজ স্বাধীনতা কাপে হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান লিমিটেড কুইজের প্রশ্ন হতে পারে। নোফেল স্পোর্টিং ক্লাব ঘরোয়া ফুটবলের কোন পর্যায়ে খেলে থাকে? নিশ্চিতভাবে বেশির ভাগ মানুষেরই জানা নেই উত্তরটা। নোফেল নামে যে একটি ক্লাব আছে, তাই বা কজন জানেন! অথচ এ দলটির কাছেই আজ স্বাধীনতা কাপে হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান লিমিটেড। তা–ও আবার ২–০ গোলে।

নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর—তিন জেলার কয়েকজন ক্রীড়াসংগঠক মিলে নোফেল নামে দল গঠন করে গত বছর অংশগ্রহণ করে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। সেখানে রানার্সআপ হয়ে এবারই প্রথমবারের মতো খেলছে প্রিমিয়ার ফুটবলে। নতুন ক্লাব বিধায় এখনো নেই কোনো নিজস্ব ক্লাব টেন্ট বা অবকাঠামোগত কিছু। বলতে গেলে ‘চালচুলাহীন’ একটি ক্লাব। সেই অখ্যাতদের কাছেই উড়ে গেল ঐতিহ্যবাহীরা। আর এই হারে গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কায় মোহামেডান।

ম্যাচের ২৮ মিনিটেই আশরাফুল ইসলামের গোলে এগিয়ে যায় নোফেল। গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার বাড়ানো বল জালে পৌঁছান আশরাফুল। ম্যাচের একেবারেই অন্তিম মুহূর্তে ২–০ করেন রোমান।

প্রথম ম্যাচে মোহামেডান গোলশূন্য ড্র করেছিল রহমতগঞ্জের সঙ্গে। দুই ম্যাচে তাদের পয়েন্ট মাত্র এক। গ্রুপের শেষ ম্যাচে সাদা-কালোরা মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনীর। স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে যেতে হলে শুধু ম্যাচটি জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের দিকেও। অবশ্য টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া মোহামেডানের জন্য নতুন কিছু নয়। কিছু দিন আগে ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকেও বিদায় নিয়েছিল মোহামেডান।