ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৭
BYখেলা ডেস্ক
১২ জুলাই ২০১৯, ১৪:২৭

দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়া আর নেই। শুক্রবার লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। বিশ্বকাপ ক্রিকেট কভার করতে ইংল্যান্ড গিয়েছিলেন তিনি। অসুস্থ হয়ে পড়েন সেখানেই। হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। আজ শুক্রবার সকাল সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই মারা গেছেন দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়া। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।মৃত্যুর সময় তিনি স্ত্রী এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

দীর্ঘ সাংবাদিকতার জীবন অজয় বড়ুয়ার। ১৯৭৪ সাল থেকে তিনি দৈনিক সংবাদের সঙ্গে যুক্ত। দেশের ক্রীড়াঙ্গনের বহু ঘটনার সাক্ষী ছিলেন এ প্রবীণ সাংবাদিক। দেশে বিদেশে কভার করেছেন ফুটবল, ক্রিকেটসহ অন্যান্য খেলা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর অজয় বড়ুয়া। কিন্তু আপাদমস্তক ক্রীড়াপ্রেমী তিনি। এক সময় ক্রীড়াবিদও ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু। সে কারণেই হয়তো ক্রীড়াজগতের সঙ্গেই বাকি জীবনের সখ্য গড়েছিলেন। এক সময় জড়িত ছিলেন দেশের অন্যতম সেরা ক্লাব আবাহনীর পরিচালনার সঙ্গে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ ছিল এ বিশিষ্ট সাংবাদিকের।

বহু ক্রীড়া সাংবাদিকের গুরু অজয় বড়ুয়ার মৃত্যু দেশের ক্রীড়া সাংবাদিকতায় তৈরি করবে বড় এক শূন্যতা। তাঁর মৃত্যুতে শোকগ্রস্ত গোটা ক্রীড়াঙ্গনই।