ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ৭ অগ্রহায়ণ ১৪২৪

কার ভাগ্যে মুস্তাফিজ?

http://www.rtvonline.com/sports/22094/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0-%E0%
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪৮
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট হবে শনিবার। রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলের গ্র্যান্ড বলরুমে থেকে আয়োজনটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি চ্যানেল মাছরাঙা টেলিভিশন ও গাজী টিভি।

এখন দেশের কোটি ক্রিকেটপ্রেমীর মনে একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে-কার ভাগ্যে পড়ছেন পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান? কারণ, ৭ ফ্রাঞ্চাইজির মালিকদের প্রথম পছন্দের তালিকায় আছেন ‘কাটার মাস্টার’।

নিয়মানুযায়ী, গেলো আসর থেকে ফ্রাঞ্চাইজিগুলো ৩ জন দেশি ক্রিকেটার দলে রাখতে পারছে। এবারের আসরে নতুন আইকন পেয়েছে কয়েকটি দল।

এদিকে গেলো আসরে যোগ না দেয়া দল সিলেট সিক্সার্স এবারের আসরে যোগ দিয়েছে। তবে পাওনা পরিশোধ না করা এবং শর্ত লঙ্ঘনের অভিযোগে বাদ পড়েছে বরিশাল বুলস। এর আইকন ক্রিকেটার ছিলেন মুস্তাফিজ। এবারের আসর থেকে দলটি বাদ পড়ায় এখনো কোনো দলে সুযোগ পাননি বিশ্বের অন্যতম এ তরুণ প্রতিভা।

বরিশালের অভিজ্ঞ ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস ও নাজমুল হোসেন শান্ত’র দিকেও নজর থাকছে ফ্রাঞ্চাইজি মালিকদের। গেলো আসরে কুমিল্লার হয়ে খেলেন শান্ত। চলতি বছর নিউজিল্যান্ডের সঙ্গে টেস্টেও অভিষেক হয় তার। এ বছর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফরে বিসিবি হাই-পারফরম্যান্স (এইচপি) দলের হয়ে চমৎকার ব্যাট করেছেন তিনি।

ব্যাটসম্যানদের মধ্যে জহুরুল ইসলাম অমি, শুভাগত হোম, হাসানুজ্জামান এখনো দল পাননি। এছাড়া আরাফাত সানি, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক ও আবু হায়দার রনির মতো বোলারাও দল পাননি।

বিদেশিদের মধ্যে ‘এ’ গ্রেডে আছেন (৭০ হাজার ইউএস ডলার) আজহার আলি (পাকিস্তান), কামরান আকমল (পাকিস্তান), দিনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), গ্যারি ব্যালান্স (জিম্বাবুয়ে), টিম ব্রেসনান (ইংল্যান্ড), মিসবাহ-উল-হক (পাকিস্তান)। ‘বি’ গ্রেডে আছেন (৫০ হাজার ইউএস ডলার) জ্যাক বল (ইংল্যান্ড), জেসি রাইডার (নিউজিল্যান্ড), সোহেল তানভির (পাকিস্তান)।

২০৮ জন বিদেশি ক্রিকেটার ড্রাফট লিস্টে আছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহযোগী দেশের ১৪ জন।

গেলো আসরে বরিশালের আইকন ছিলেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। সম্প্রতি ফ্রাঞ্চাইজিটির মালিক এমএ আওয়াল চৌধুরী তাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এ নিয়ে সংবাদ সম্মেলনে চোখের পানিও ফেলেন মুশফিক। যদিও এ নিয়ে দুঃখ প্রকাশ করেন এমএ আওয়াল।পরে নিজ হোম টিম রাজশাহীতে আইকন হিসেবে যোগ দেন টেস্ট অধিনায়ক।

এছাড়া কুমিল্লা ছেড়ে রংপুরের আইকন হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কুমিল্লায় যোগ দিয়েছেন গেলো আসরে চট্টগ্রামের আইকন তামিম ইকবাল। চট্টগ্রামের নতুন প্রতিনিধি হয়েছেন সৌম্য সরকার। সিলেটের আইকন হয়েছেন সাব্বির রহমান। আর খুলনায় রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

ওয়াই/ডিএইচ

x