ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫

বিশ্বকাপে খেলার সম্ভাবনা আকাশচুম্বী: ইব্রা

http://www.rtvonline.com/sports/39165/বিশ্বকাপে-খেলার-সম্ভাবনা-আকাশচুম্বী-ইব্রা
BYস্পোর্টস ডেস্ক|  ১৭ এপ্রিল ২০১৮, ১২:১১ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১২:৩৬

আন্তর্জাতিক ফুটবলে ফেরার ইঙ্গিত আগেই দিয়েছিলেন সুইডিশ কিংবদন্তিজ্লাতান ইব্রাহিমোভিচ। আসন্ন রাশিয়া বিশ্বকাপে নিজ দেশের হয়ে খেলার ইচ্ছের কথা ফের জানালেন ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা অবসর ভেঙে সু্ইডেনের জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলার ইঙ্গিত দিয়েছেন।

গত রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘বিশ্বকাপে আমার খেলার সম্ভাবনা আকাশচুম্বী।’

যদিও মাল্টাভিত্তিক একটি বেটিং প্রতিষ্ঠান বেটহার্ডের সঙ্গে যুক্ত থাকায় আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) নিয়ম অনুযায়ী বিশ্বকাপে খেলতে পারবেন না ইব্রাহিমোভিচ।

-------------------------------------------------------- আরও পড়ুন :ক্লাব কাপ হকিতে আবাহনী-মেরিনার জয় --------------------------------------------------------

সম্প্রতি ইউরো স্পোর্টকে দেয়া এক সাক্ষাৎকারে ইব্রা বলেন, ফিফা আমার পথ রোধ করতে পারবে না, যদি আমি বিশ্বকাপ খেলতে চাই। যদি আমি সেখানে (রাশিয়া) যেতে চাই, তাহলে আমি সেখানেই যাব।

তিনি বলেন, যদি আমি বিশ্বকাপ খেলতে চাই তাহলে আমাদের মূল ব্যক্তিরা এই চুক্তির সমাপ্তির জন্য কাজ করবে।

১২ মাসেরও বেশি সময় ইনজুরিতে ভোগা ইব্রা ২০১৬ সালে সুইডেন জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন।

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) সাবেক এই ফরোয়ার্ড চলতি মৌসুমে হোসে মরিনহোর ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে ৫টি ম্যাচে অংশ নেন। সর্বশেষ ডিসেম্বরে ক্লাবটির হয়ে মাঠে নেমেছিলেন। তার পরেই যোগ দেন আমেরিকান ক্লাব এল এ গ্যালাক্সিতে।

এর আগে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা, ইতালিয়ান ক্লাব জুভেন্টাস, ইন্টার মিলান এবং এসি মিলানের মতো বড় বড় দলের হয়ে মাঠ মাতিয়েছেন এই তারকা।

ইব্রাহিমোভিচকে বাইরে রেখেই আসন্ন বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেছে সুইডিশ জাতীয় দল। গত নভেম্বরে সম্পন্ন হওয়া দুই লেগের প্লে অফ ম্যাচে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে রাশিয়ার টিকিট লাভ করে সুইডেন।

এই পর্যন্ত সুইডিশ জাতীয় দলের হয়ে ১১৬টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে দেশটির পক্ষে রেকর্ড ৬২টি গোল করেছেন ইব্রা।

আগামী ১৮ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সুইডিশরা। ‘এফ’ গ্রুপ থেকে প্রাথমিক পর্বের বাকিদুই ম্যাচে তারা মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি ও মেক্সিকোর।

আরও পড়ুন :

ওয়াই/পি