ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৬

কিশোরী ফুটবলারদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী

http://www.rtvonline.com/sports/53042/কিশোরী-ফুটবলারদের-সংবর্ধনা-দিলেন-প্রধানমন্ত্রী
BYস্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন|  ১১ অক্টোবর ২০১৮, ২২:২৪ | আপডেট : ১৩ অক্টোবর ২০১৮, ১৪:৫৭

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাহরাইন, আরব আমিরাত, লেবানন ও ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় গোলান রব্বানী ছোটনের শিষ্যরা। সেই দলদুটিকে আজ গণভবনে ডেকে সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময়দলে থাকা ২৩ সদস্যের প্রত্যেককে ১০ লাখ টাকার চেক দেন প্রধানমন্ত্রী। এছাড়াও দলের কোচ ও ম্যানেজমেন্ট মিলে ১০ সদস্যকে ৫ লাখ টাকা করে প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, দেশ এক সময় খেলাধুলায় পিছিয়ে ছিল। এক্ষেত্রে অনেক বাধা ছিল। কিন্তু আল্লাহর রহমতে সেসব বাধা দূর হয়েছে। আমরা সেসব বাধাবিপত্তি অতিক্রম করে এগিয়ে যাচ্ছি এবং এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন একটি স্বাধীন দেশ আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। জাতির পিতা আজীবন একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সংগ্রাম করেছেন। আমি কেবল প্রধানমন্ত্রী হিসেবে নয়, বঙ্গবন্ধুর কন্যা হিসেবেও তাঁর স্বপ্ন বাস্তবায়নের দায়বদ্ধতা আমার রয়েছে। ক্ষমতা আমার কাছে একটি দায়িত্ব এবং মানুষের সেবা করা। আমার কাছে ক্ষমতা হলো- একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বিএফএফ) সভাপতি কাজী সালাহউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শিদী এমপি, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমআর/এমকে