ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৬

দু’দলেরই লক্ষ্য বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা

http://www.rtvonline.com/sports/53044/দুদলেরই-লক্ষ্য-বঙ্গবন্ধু-গোল্ডকাপের-শিরোপা
BYআরটিভি অনলাইন ডেস্ক|  ১১ অক্টোবর ২০১৮, ২২:৫৬ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ২৩:০২

নিজেদের যোগ্যতা দেখিয়ে তবেই বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ফিলিস্তিন ও তাজিকিস্তান। সেমিফাইনালে তাজিকিস্তান হারায় ফিলিপিনকে। অন্যটিতে স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে ফাইনালে জায়গা করে ফিলিস্তিন।

আগামীকাল শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

------------------------------------------------------- আরও পড়ুন :কিশোরী ফুটবলারদের সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী -------------------------------------------------------

এর আগে গ্রুপ পর্বের খেলায় তাজিকিস্তানকে ২-০ গোলের ব্যবধানে হারায় ফিলিস্তিন। তবে এবার আর হারতে চায় না তাজিকিস্তান। ফাইনালের দেখায় ফিলিস্তিনকে হারিয়ে শিরোপা জিততে চায় তারা।

আজ বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাজিকিস্তানের কোচ আরিশার টুকতাভেত কথা বলেন গণমাধ্যমে।

টুকতাভেত বলেন, গ্রুপ পর্বে আমরা ফিলিস্তিনের কাছে যেভাবে হেরেছিলাম সেটার আর পুনরাবৃত্তি করতে চাই না। ফিলিস্তিনিকে ফাইনালে হারিয়ে শিরোপা জিততে চাই।

অন্যদিকে শিরোপা জয়ের ব্যাপারে আশাবাদী ফিলিস্তিনও। এবারের আসরে এখন পর্যন্ত অপরাজিত থাকা ফিলিস্তিন ফিফা র‍্যাঙ্কিংয়েও এগিয়ে তাজিকিস্তানের চেয়ে। ফিলিস্তিন রয়েছে ১০০তম অবস্থানে আর তাজিকিস্তান রয়েছে ১২০তম স্থানে।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে নিজেদের প্রত্যাশা নিয়ে কথা বলেন ফিলিস্তিনের কোচ আইলাদ আলী নরুদ্দিনি।

তিনি বলেন, গতকাল আমরা সেমিফাইনাল খেলে আজ ঢাকায় ফিরেছি। কাল আবার ফাইনাল খেলতে নামতে হবে আমাদের। দলকে প্রস্তুত করার জন্য পর্যাপ্ত সময়ও পাইনি। তারপরও আমরা আত্মবিশ্বাসী ফাইনালে ভালো খেলে জয় তুলে নেওয়ার ব্যাপারে। আমার ছেলেরাও ফাইনালে খেলার জন্য প্রস্তুত। তাজিকিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে আমরা জয় পেয়েছিলাম। ওই জয় মানসিকভাবে আমাদের এগিয়ে রাখবে। তাছাড়া কৌশলগত ও শারীরিকভাবে তাদের চেয়ে আমরা এগিয়ে। যদিও এটি ফাইনাল ম্যাচ। নিঃসন্দেহে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে। তবুও আমরা জিততে চাই।

আগামীকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ফাইনাল ম্যাচ। বাফুফের পক্ষ থেকে জানানো হয়েছে, ফাইনাল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরণ করবেন।

আরও পড়ুন :

এমআর/এমকে