ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৫

ত্রিদেশীয় সিরিজ অস্তিত্বের লড়াই : পাপন

http://www.sportsmail24.com/cricket/one-day/605
BYস্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৪ এএম, ১৪ জানুয়ারি ২০১৮

বাংলাদেশ ক্রিকেট দল গত তিন বছরে ঘরের মাঠে অসাধারণ ক্রিকেট খেলেছে। বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে নিজেদের জানান দিতে সক্ষম হয়েছে মাশরাফি-সাকিবরা। ফলে সোমবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজটা বাংলাদেশের জন্য অস্তিত্বের লড়াই হিসেবে দাঁড়িয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও এমনটা মনে করেন। শনিবার দেশের শীর্ষস্থানীয় দৈনিকে একান্ত সাক্ষাতকালে এমনটাই জানিয়েছেন তিনি।

পাপন বলেন, ‘ক্রিকেটাররা চাঙ্গা আছে। আমার বিশ্বাস ভালো কিছু হবে। তাছাড়া এই সিরিজটা আমাদের অস্তিত্বের লড়াই। এখানে আমাদের জয়ের কোনো বিকল্প নেই।’

সোমবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। তিন জাতির এ প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও খেলবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে শনিবার ক্রিকেটারদের ড্রেসিংরুমে মাশরাফি-তামমিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি। শুধু বাংলাদেশের ড্রেসিংরুমেই নন, তিনি ঘুরে যান জিম্বাবুয়ের ক্রিকেটারদের ড্রেসিংরুমেও। শুক্রবার ঢাকায় আসা জিম্বাবুয়ের ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

খেলোয়াড়দের বাড়তি উৎসাহ যোগাতে এর আগেও ক্রিকেটাররদের সঙ্গে একাধিকবার বসেছিলেন বিসিবি সভাপতি। তেমনি শনিবার মাশরাফিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও ক্রিকেটারদের প্রস্তুতিসহ বিভিন্ন বিষয় নিয়ে খোঁজখবর মাঠের পারফরমেন্সেও কাজে দেবে বলে আশা ক্রিকেট সংশ্লিষ্টদের।