ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, ১১ মাঘ ১৪২৫

আইপিএলে সাকিব-মুস্তাফিজের ভিত্তি মূল্য এক কোটি রুপি

http://news.zoombangla.com/আইপিএলে-সাকিব-মুস্তাফিজে/
January 14, 2018

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ১১তম আসর শুরু হবে ৪ এপ্রিল। এর পুর্বে এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে ২৮ ও ২৯ জানুয়ারি। এবারের আসরের নিলামের জন্য রেজিস্ট্রেশন করেছেন ১১২২ জন ক্রিকেটার। এদিকে খেলোয়াড়দের ভিত্তিমূল্য নির্ধারণ শুরু হয়েছে। বাংলাদেশের সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে রাখা হয়েছে তৃতীয় ভাগে। তাদের ভিত্তি মূল্য ধরা হয়েছে এক কোটি রুপি।

প্রথম ক্যাটাগরিতে আছেন ৩৬ জন ক্রিকেটার। এর মাঝে ভারতের ১৩ জন। প্রথম ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তি মূল্য ২ কোটি রুপি। এরপর দ্বিতীয় ক্যাটাগরির ভিত্তি মূল্য নির্ধারণ করা হয়েছে দেড় কোটি। অন্যদিকে তৃতীয় ক্যাটাগরির ভিত্তি মূল্য ১ কোটি। সাকিব-মুস্তাফিজদের নিলাম শুরু হবে ১ কোটি থেকে। এদিকে এখনো চুড়ান্ত হয় নি বাংলাদেশের বাকি ৬ ক্রিকেটারদের মূল্য।

এবারের আসরে ৮ জন বাংলাদেশি ক্রিকেটার আইপিএলের নিলামের জন্য আগ্রহ দেখিয়েছিলেন। এরা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।

এবারের আসরে সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার রেজিস্ট্রেশন করেছে অস্ট্রেলিয়ার (৫৮ জন)। এরপর দক্ষিণ আফ্রিকা-৫৭, ওয়েস্ট ইন্ডিজ-৩৯, শ্রীলঙ্কা-৩৯, নিউজিল্যান্ড-৩০, ইংল্যান্ড-২৬, আফগানিস্তান-১৩, বাংলাদেশ-৮, জিম্বাবুয়ে-৭, মার্কিন যুক্তরাষ্ট্র-২, আয়ারল্যান্ড-২ এবং স্কটল্যান্ড-১।

উল্লেখ্য, বরাবরের ন্যায় এবারের আইপিএলের নিলাম হবে দুই দিন ধরে। নিলাম অনুষ্ঠিত হবে ভারতের ব্যাঙ্গালুরুতে। এদিকে নিলামের জন্য দলগুলো সর্বোচ্চ ৮০ কোটি রুপি ব্যয় করতে পারবে। ২৮ ও ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের এবারের আসরের নিলাম। অন্যদিকে ৮ দলের এই টুর্নামেন্ট শুরু হবে ৪ এপ্রিল।

77SHARESShareTweet

প্রতিদিনের খবর পড়ুন আপনার ই-মেইল থেকে

প্রতিদিনের খবর পড়ুন আপনার ই-মেইল থেকে