ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৬

হিজবুল্লাহর ৮০ হাজার ক্ষেপণাস্ত্র ইসরাইলের আতঙ্কের কারণ

http://bdsaradin.com//হিজবুল্লাহর-৮০-হাজার-ক্ষ/
BYআন্তর্জাতিক | ২০১৮, জুন ২৫ ১০:২৬ পূর্বাহ্ণ

ইরানের সর্বোচ্চ নেতার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি বলেছেন, মার্কিন সরকার একে একে তার মিত্রদের হাতছাড়া করছে এবং সামরিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক দিক দিয়ে আমেরিকার পতন শুরু হয়ে গেছে।

তিনি বার্তা সংস্থা মেহরকে দেয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন। তিনি বলেন, বিশ্বে পশ্চিম এশিয়ার (মধ্যপ্রাচ্য) চেয়ে গুরুত্বপূর্ণ আরেকটি অঞ্চল খুঁজে পাওয়া যাবে না যেখানে অনুপ্রবেশের জন্য বহিঃশক্তিগুলো পরস্পর প্রতিযোগিতায় লিপ্ত হয়নি।

তিনি আরো বলেন, আগামী এক যুগের মধ্যে পশ্চিম এশিয়া হবে বিশ্বের সবচেয়ে আলোচিত অঞ্চল এবং সেখানে অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতি দিক দিয়ে ইরান হবে এক নম্বর শক্তি।

মধ্যপ্রাচ্যের কোনো সমস্যার সমাধান ইরানকে ছাড়া হবে না বলেও উল্লেখ করেন সর্বোচ্চ নেতার উপদেষ্টা। তিনি বলেন, ইরাক ও সিরিয়ায় আমেরিকা পরাজিত হয়েছে এবং সেখানে বিজয় অর্জন করেছে ইরান, রাশিয়া, সিরিয়া ও হিজবুল্লাহর সম্মিলিত জোট।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী

জেনারেল সাফাভি বলেন, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর কাছে বর্তমানে ৮০ হাজার ক্ষেপণাস্ত্র রয়েছে। এটি হিজবুল্লাহর সামরিক সক্ষমতার প্রমাণ এবং ইহুদিবাদী ইসরাইলের জন্য আতঙ্কের কারণ।

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র সাবেক কমান্ডার জেনারেল সাফাভি আরো বলেন, সৌদি আরব ও মিশর যে চিন্তাধারায় পরিচালিত হচ্ছে তা মুসলিম উম্মাহর প্রতিনিধিত্ব করে না। কিন্তু ইমাম খোমেনী (রহ.) ও সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর চিন্তাধারায় মুসলিম উম্মাহর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। ইসলামি প্রজাতন্ত্র ইরান বর্তমানে বিশ্ব মুসলিমের জন্য আদর্শে পরিণত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Share this: