ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৬

নিহত সেনাদের দেহাবশেষ নিতে ১০০ কফিন পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

http://www.rtvonline.com/international/44874/নিহত-সেনাদের-দেহাবশেষ-নিতে-১০০-কফিন-পাঠিয়েছে-যুক্তরাষ্ট্র
BYআন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন|  ২৫ জুন ২০১৮, ১১:৫৪ | আপডেট : ২৫ জুন ২০১৮, ১২:৩৬
গত ১২ জুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে শীর্ষ বৈঠক অনুষ্ঠানের পর পিয়ংইয়ং মার্কিন সেনাদের দেহাবশেষ ফেরত দিতে রাজি হয়। এবার সেই দেহাবশেষ ফেরত নিতে দক্ষিণ কোরিয়ায় একশ খালি কফিন পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। এসব মার্কিন সেনা ১৯৫০ সাল থেকে ১৯৫৩ সালের কোরীয় যুদ্ধে নিহত হয়েছিল। খবর প্রেসটিভি। -------------------------------------------------------- আরও পড়ুন : নাইজেরিয়ায় কৃষক-পশুপালকদের সংঘর্ষে নিহত ৮৬ --------------------------------------------------------

সেনাদের দেহাবশেষ নেয়ার জন্য এসব স্বল্পকালীন কফিন দক্ষিণ কোরিয়ায় তৈরি করা হয়েছে। উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমান্তের কোনো একটি বেসামরিকীকরণ অঞ্চল থেকে দেহাবশেষ গ্রহণ করা হবে।

এ নিয়ে মার্কিন সামরিক বাহিনী জানায়, আমরা নিহত সেনাদের দেহাবশেষ গ্রহণে প্রস্তুত। তাদেরকে সম্মানজনকভাবে দেশের মাটিতে নিয়ে যেতে চাই।

নিহত সেনাদের দেহাবশেষ নিয়ে যাওয়ার জন্য মার্কিন সামরিক বাহিনী ১৫৮টি ধাতব কফিন প্রস্তুত করেছে। তবে এসব সেনার দেহাবশেষ কবে যুক্তরাষ্ট্রের মাটিতে নেয়া হবে তার সুনির্দিষ্ট কোনো তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন :

এপি/এসএস