অর্থমন্ত্রীকে শেখ সেলিম

কথা কম বলেন

 নিজস্ব প্রতিবেদক নতুন বার্তা ডটকম
 Mon, 19 Jun, 2017 06:21:10 PM

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে একগুঁয়েমি বন্ধ করে কথা কম বলার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

সোমবার দুপুরে সংসদে বাজেটের ওপর আলোচনায় তিনি এ কথা বলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, “আপনি হলমার্ক কেলেংকারির সময় বলেছিলেন, হলমার্কের চার হাজার কোটি টাকা কোনো টাকা না। চার হাজার কোটি টাকা কোনো টাকা না, এক লাখ হয়ে গেল টাকা। সুতরাং আপনি অর্থমন্ত্রী, আপনার দায়িত্ব এই সংসদে বাজেট পেশ করা, সংসদে এই ৩৫০ জন সদস্য ঠিক করবে, জনগণের কল্যাণে কোনটা থাকবে কোনটা থাকবে না। এটা আপনি সিদ্ধান্ত নেবেন না। সুতরাং আপনার এই একগুঁয়েমি ব্যবস্থাটা বন্ধ করেন। কথা কম বলেন।”

তা ছাড়া নৌকা ডুবে গেছে খালেদা জিয়ার এমন বক্তব্যের নিন্দা জানিয়ে শেখ সেলিম বলেন, “আপনি খালেদা জিয়া, আপনার ডোবার সময় হইছে। আপনি যদি বেশি নৌকো নিয়ে খেলা খেলতে চান তো এই ওই পানিতেই আপনার ডুবতে হবে। একেবারে চিরতরে ডুবতে হবে।”

বর্তমান সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে জানিয়ে শেখ সেলিম আরো বলেন, যতই হুংকার দেয়া হোক না কেন অনির্বাচিত ব্যক্তি দিয়ে কোনো ধরনের সরকার হবে না।

অর্থমন্ত্রীর সমালোচনায় হানিফ

এদিকে ব্যাংক আমানতের ওপর শুল্ক আরোপ করায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সমালোচনা করেন সরকারদলীয় এমপি মাহবুবউল আলম হানিফ। তিনি বলেন, “লুটপাটের মাধ্যমে ব্যাংকের টাকা নয়-ছয় করা হয়েছে। আর উনি (অর্থমন্ত্রী) ব্যাংক আমানতের ওপর শুল্ক বসালেন। এটা কার টাকা? এটা জনগণের টাকা।”

সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অর্থমন্ত্রীর ওপর ক্ষোভ প্রকাশ করেন সরকার দলীয় এই নেতা।

ব্যাংকের জন্য নতুন করে ১ হাজার কোটি টাকা মূলধন বরাদ্দের বিষয়ে সমালোচনা করে হানিফ বলেন, “অর্থমন্ত্রী এই টাকা কেন দিলেন?  কার টাকা দিলেন? যেখানে লুটপাটের মাধ্যমে ব্যাংকের টাকা নয়-ছয় হওয়ার ফলে মূলধনে টান পড়েছে। উনি সেটা তদন্ত না করে আবার টাকা বরাদ্দ দিলেন। এটা হতে পারে না।”

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে সরকারদলীয় এমপি শেখ ফজলুল করিম সেলিম, আবুল কালাম আজাদসহ অন্যান্যরা অংশ নেন।

নতুন বার্তা/টিটি
 


  CLICK HERE TO VISIT ORIGINAL WEB LINK

  Newspaper List