ঢাকা, রবিবার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৭
BYফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো তিন জনের মৃত্যু হয়েছে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- পৌরসভার শোভারামপুর এলাকার সানোয়ার বেপারী (৮৫), শহরের বায়তুল আমান এলাকার মোসলেমউদ্দিন (৭৫) ও জেলার বোয়ালমারী উপজেলার শেকেলা বেগম (৬০) ।

এই নিয়ে জেলায় করোনায় ১৪৪ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন নয় হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন আট হাজার ৮৩৭ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৫২৬ জন। ফরিদপুরে আক্রান্তের হার শতকরা ২১.২৮ এবং মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান জানান, জেলায় সর্বশেষ করোনায় মৃত তিনজনকে স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন সম্পন্ন করা হবে।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘বৈশ্বিক দুর্যোগ করোনার প্রাদুর্ভাব থেকে নিজের সুরক্ষা এবং অন্যের সুরক্ষা নিশ্চিত করার জন্য সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

তিনি আরও বলেন, ‘ফরিদপুরের সকল মানুষকে বলবো সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলুন। খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকুন। ঘরের বাইরে সকল সময়ই আবশ্যিকভাবে মাস্ক পরুন। উপসর্গ দেখা দেয়া মাত্র চিকিৎসকের পরামর্শ নিন। নিজে বাঁচুন এবং অন্যকে বাঁচতে দিন।‘

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/পিএল)