ঢাকা, বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৭
BYঅর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

ট্যাঙ্গামারা মহিলা সবুজ সঙ্গ (টিএমএসএস) এর নন-কনভার্টেবল, আন সিকিউরিট, নারী ক্ষমতায়ন জিরো কূপন বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৮৫তম সভায় এ অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বন্ডটির ডিসকাউন্ট ভ্যালু ১৭৩.৪৫ কোটি টাকা।পেস ভ্যালু ২০০.১০ কোটি টাকা। উক্ত বন্ডের ডিসকাউন্ট হার ৭.৫ শতাংশ, যা কর্পোরেট ও আর্থিক প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান ও যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ উত্তোলন করে টিএমএসএস তাদের “জাগরণ” ও “অগ্রসর” ঋণ প্রকল্পের মাধ্যমে পল্লী এলাকার মহিলাদের মাঝে ঋণ বিতরণ করবে, ফলে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পাবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লক্ষ টাকা এবং প্রতি লটের অভিহিত মূল্য ৩০ লক্ষ টাকা। উক্ত বন্ডের ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিীমটেড এবং অ্যারেঞ্জার হিসাবে কাজ করছে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এসআই)