ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৭

বিদেশগামী কর্মীদের জন্য অ্যাপ ‘আমি প্রবাসী’

http://bangla.bdnews24.com/probash/article1888632.bdnews
BY  নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 09 May 2021 01:03 AM BdST Updated: 09 May 2021 01:03 AM BdST

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ শনিবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কাইকাউসও উপস্থিত ছিলেন।

অ্যাপটি তৈরির সঙ্গে যুক্ত বাংলা ট্র্যাক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তারেক একরামুল হক ও পরিচালক নামির আহমেদ নুরী অনুষ্ঠানে এর বিভিন্ন দিক তুলে ধরেন।

কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি বা বেসরকারি- যে কোনোভাবে চাকরি নিয়ে বিদেশে যেতে চাইলে জনশক্তি, কর্মসংস্থান এবং প্রশিক্ষণ (বিএমইটি) ব্যুরোতে নিবন্ধন করতে হয়। এই অ্যাপ কিংবা ওয়েব পোর্টালের মাধ্যমে ঘরে বসে সেই নিবন্ধন সম্পন্ন করা যাবে।

এছাড়া সঠিকভাবে আবেদনপত্র ও ফরম পূরণ করা, চাকরির অনুসন্ধান, সঠিক এজেন্সির সাথে যোগাযোগ করা, বিমানবন্দরের তথ্যসেবা, নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছানোসহ ধাপে ধাপে আরও বিভিন্ন কাজে সহযোগিতা পাওয়া যাবে এই অ্যাপে।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, “প্রবাসীরা প্রচুর পরিমাণে রেমিটেন্স দেশে পাঠিয়ে আমাদের আর্থ সামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখছেন। আমাদের যুবসমাজকে বৈদেশিক কর্মসংস্থানে অংশগ্রহণের মাধ্যমে একটি সুরক্ষিত ভবিষ্যত গড়ে তুলতে হবে।”

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান  মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুস সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএমইটি মহাপরিচালক নাফরিজা শায়মা দারা, বিএমইটি ব্যুরোর অতিরিক্ত সচিব ও মহাপরিচালক শামসুল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন