ঢাকা, বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৭

হঠাৎ মাঠে জ্ঞান হারালেন এরিকসেন, খেলা স্থগিত

https://www.kalerkantho.com/online/sport/2021/06/12/1042593
BYঅনলাইন ডেস্ক   

ইউরো কাপের দ্বিতীয় দিনে গ্রুপ বি'র ডেনমার্ক ও ফিনল্যান্ডের মধ্যকার ম্যাচ চলাকালীন হঠাৎই জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন ক্রিশ্চিয়ান এরিকসেন। পরে সতীর্থ খেলোয়াড় এবং রেফারি ছুটে গিয়ে তাকে ঘিরে রেখে দলীয় চিকিৎসকদের দ্রুতই মাঠে ডেকে পাঠালেন। তবে তখনও জ্ঞান ফেরেনি এরিকসেনের। এরপর ম্যাচ স্থগিতের ঘোষণা দেয় উয়েফা।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ‘বি’ গ্রুপে ম্যাচের ৪৩তম মিনিটে ঘটনাটি ঘটে। খেলতে খেলতে পড়ে যান এরিকসেন।

ম্যাচে এর আগ পর্যন্ত সমানে সমান লড়াই করেছে দুই দলই। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। যখন একটা থ্রো ইন রিসিভ করতে টাচলাইনের কাছে চলে যান এরিকসেন। বল রিসিভের আগেই হারান জ্ঞান, কোনো রকমের সংঘর্ষ ছাড়াই। ঘটনার আকস্মিকতায় বিহ্বল সবাই ছুটে যান তার কাছে। তখন থেকেই বন্ধ ছিল খেলা। শেষমেশ স্থগিতই ঘোষণা করে দেওয়া হয় খেলাটিকে।

ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছে ইন্টার মিলানের এই মিডফিল্ডারের। মাঠে তাৎক্ষণিক চিকিৎসার চেষ্টা করা হয় তাকে। এর কিছুক্ষণ পরেই তাকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয় স্ট্রেচারে করে।

উয়েফা অফিসিয়াল বিবৃতি দিয়ে জানিয়েছে, মাঠ ছাড়ার সময় জ্ঞান ফিরেছে ক্রিশ্চিয়ান এরিকসেনের। এবং তাকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর বর্তমান অবস্থা আগের চেয়ে ভালো।