ঢাকা, রবিবার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৭

দেশে ফিরে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকবেন টাইগাররা

https://www.dhakatimes24.com/2021/05/04/212885/দেশে-ফিরে-তিনদিনের-কোয়ারেন্টাইনে-থাকবেন-টাইগাররা
BYক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশি ক্রিকেটারদের জীবন যেন কোয়ারেন্টাইনময়। যেখানেই যাচ্ছেন, সেখানেই হোটেল বন্দী হয়ে থাকতে হচ্ছে। নিউজিল্যান্ডে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর শ্রীলঙ্কাতেও সাতদিন জৈব সুরক্ষা বলয়ে থেকেছেন তামিম-মুশিফিক-মুমিনুলরা। এবার সফর শেষে দেশে এসেও থাকতে হচ্ছে হোটেল বন্দী হয়েই। আজ(মঙ্গলবার) শ্রীলঙ্কা থেকে দেশে ফিরছেন টাইগাররা। এরপর তিনদিনের কোয়ারেন্টাইনে থাকেবেন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

প্রায় সোয়া তিন সপ্তাহের শ্রীলঙ্কা সফর শেষ করে বিশেষ চাটার্ড ফ্লাইটে বাংলাদেশ সময় বিকেল ৪টায় দেশে ফিরছেন মুমিনুল হক, মুশফিকুর রহিম, তামিম ইকবালরা। তবে দেশে ফেরার পর সঙ্গে সঙ্গে যার যার বাসায় যেতে পারবেন না তারা। সবাইকে থাকতে হবে তিনদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা জানান, 'সরকার এবার কোয়ারেন্টিনের ব্যাপারে খুবই শক্ত অবস্থানে। দেশে ফেরার পর দলকে তিন দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হবে। এ ব্যাপারে কোনো ছাড় নেই।' শ্রীলঙ্কায় দলের সবাইকে তা জানিয়েও দিয়েছে বিসিবি।

তবে টাইগার ক্রিকেটারদের হোটেল বন্দী করে রাখতে রাজি না বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। হোটেলে তিনদিনের কোয়ারেন্টাইনের চেয়ে হোম কোয়ারেন্টাইনে বিষয়ে সম্মতি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এ বিষয়ে ওই কর্মকর্তা আরো বলেন, ‘ক্রিকেটারেরা বিমানবন্দরে পৌঁছানোর পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আমরা চেষ্টা করবো তাদের হোম কোয়ারেন্টিনে পাঠাতে। কারণ তারা পুরো সময়টাতে একটা প্রক্রিয়ার মধ্যে ছিল।'

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটো ম্যাচ খেলতে শ্রীলঙ্কায় পাড়ি জমায় বাংলাদেশ ক্রিকেট দল্ সিরিজের প্রথম টেস্টে দারুণ খেলেন মুমিনুল হক বাহিনী। দুই টাইগার ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হকের সেঞ্চুরিতে জিততে না পারলেও ম্যাচটি ড্র করতে সক্ষম হন রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এরই মর্ধদিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্টের দেখা পায় বাংলাদেশ। কিন্তু প্রথম টেস্টে দারুণ খেললেও দ্বিতীয় টেস্টেই অবস্থা করুণ। এবার হেরেছে ২০৯ রানের বড় ব্যবধানে।

(ঢাকাটাইমস/০৪মে/এমএম)